ক্রিকেট থেকে সাময়িক বিরতি মইনের

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক

পড়তি ফর্মের কারণে চলমান অ্যাশেজে লর্ডস টেস্টের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার মইন আলি। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য এই ক্রিকেটার সাদা পোশাকের ক্রিকেটে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্টে তো বটেই, এর আগে লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টেও তিনি ছিলেন বিবর্ণ। খারাপ সময়টাকে পেছনে ফেলে আবার নিজেকে নতুন করে ফিরে পেতে আপাতত প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মইন। এই ক্রিকেটারের কাউন্টি দল উস্টারশায়ার তার বিরতি নেওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে।

এজবাস্টনে দুই ইনিংস মিলিয়ে ১৭২ রান খরচা করে ৩টি উইকেট পেয়েছিলেন মইন। ব্যাট হাতে দুই ইনিংসে তার রান ছিল যথাক্রমে ০ ও ৪। এ ছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে দুই ইনিংসে ব্যাট হাতে করেছিলেন ০ ও ৯ রান। বল হাতে পেয়েছিলেন একটি উইকেট। এজবাস্টন টেস্টে ২৫১ রানের হারের পর অ্যাশেজের দ্বিতীয় টেস্টের আগে আর মইনের ওপর ভরসা করতে পারেনি দল। তার জায়গায় ১২ সদস্যের দলে ডাক পান বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।

মইনের বিরতি নেওয়ার খবর নিশ্চিত করে উস্টারশায়ার প্রথম একাদশের কোচ অ্যালেক্স গিডম্যান বলেন, 'মইনের মতো পরিস্থিতিতে সম্ভবত এর আগে কেউই পড়েনি। সে ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপজয়ী দলের সদস্য। কিন্তু বিশ্বকাপ জিতে আসার পরই দুর্ভাগ্যজনকভাবে সে টেস্ট দল থেকে বাদ পড়েছে। সে দলে আসা-যাওয়ার মধ্যে থাকে এবং এটা কেমন অনুভূতি তা অন্য কেউ বুঝবে না। প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে বিরতি নিয়ে সে এখন কিছুদিন নিজের মতো করে অনুশীলন করতে চাচ্ছে। তার এই সিদ্ধান্তের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে।'