উইন্ডিজকে কঠিন লক্ষ্য দিচ্ছে ভারত

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

স্পোর্টস ডেস্ক

অ্যান্টিগা টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের জন্য কঠিন এক লক্ষ্যই তৈরি করছে সফরকারী ভারত। প্রথম ইনিংসে ৭৫ রানের লিড পাওয়ার পর নিজেদের দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ গড়ার পথে আছে বিরাট কোহলির দল। ৩ উইকেটে ১৮৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করা সফরকারীরা চতুর্থ দিনের খেলায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তুলেছিল ৩৩৪ রান, লিড ৪১০ রানের।

প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে ভারতীয় টপ অর্ডারের প্রায় সব ব্যাটসম্যানই রান পেয়েছেন। তবুও ৮১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে কিছুটা বিপর্যয়ে পড়েছিল ভারত। অজিঙ্কা রাহানের সঙ্গে চতুর্থ উইকেটে ১০৬ রানের জুটি গড়ে সেই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক কোহলি। তবে ফিফটি করার পরপরই ফেরেন ভারত অধিনায়ক। রস্টন চেজের বলে আউট হওয়ার আগে দুই চারে তিনি করেন ৫১ রান। প্রথম ইনিংসে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ব্যাট করা রাহানে গতকালও ছিলেন অনবদ্য। এদিনও তার ব্যাট ছিল আগের দিনের মতোই ধীরস্থির। বাজে বলে বাউন্ডারি আদায় করতেও অবশ্য ভুল করেননি। কোহলি আউট হওয়ার পর হনুমা বিহারিকে সঙ্গী করে আবারও দলের ইনিংস এগিয়ে নেন রাহানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের জুটির সংগ্রহ ৭৩ রান। ২১০ বলে ৮৪ রান নিয়ে অপরাজিত ছিলেন রাহানে। সঙ্গী হনুমা বিহারির সংগ্রহ ছিল ৬৬ বলে ৩৬ রান।

এর আগে তৃতীয় দিনের খেলায় ৩০ রানের মধ্যেই ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে হারায় ভারত। তৃতীয় উইকেটে চেতেশ্বর পুজারা ও কেএল রাহুলের জুটিও খুব বেশিদূর যেতে পারেনি। ৪৩ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩৮ রানে চেজের বলে বোল্ড হন রাহুল। পরের ওভারেই কেমার রোচ তুলে নেন ২৫ রান করা পুজারাকে।