সিলেটের দারুণ জয়

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

সিলেটের দারুণ জয়

ঢাকা মেট্রোর বিপক্ষে ২০১ রানের টার্গেট তাড়া করে ম্যাচ জিতে সিলেট বিভাগের খেলোয়াড়দের 'সেলফি' উল্লাস - বিসিবি

মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে সিলেটকে ২০১ রানের টার্গেট ছুড়ে দিয়েছিল ঢাকা মেট্রো। শেষ দিনের উইকেটে যা চ্যালেঞ্জিংই ছিল। কিন্তু ওপেনার ইমতিয়াজ হোসেন তান্নার দুর্দান্ত সেঞ্চুরিতে সে টার্গেট সহজেই পেরিয়ে যায় সিলেট। তান্নার সঙ্গে চমৎকার ব্যাটিং করেন জাকির হাসানও। দু'জনের দাপটে ৮ উইকেটে ঢাকা মেট্রোকে হারিয়ে এবারের জাতীয় লিগে প্রথম জয় তুলে নিয়েছে সিলেট। গতকাল ৭২ রান করা জাকির প্রথম ইনিংসেও করেছিলেন ৭১। তাই ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন এ তরুণ ব্যাটসম্যান।

বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে লাঞ্চের ঠিক আগে আগে ২০১ রানের টার্গেট তাড়া করতে নামে সিলেট। বিরতির পর আরাফাত সানির বলে ওপেনার তৌফিক খান আউট হলে কিছুটা চাপে পড়ে গিয়েছিল সিলেট। কিন্তু দ্বিতীয় উইকেটে ইমতিয়াজ ও জাকির শক্ত হাতে ব্যাট চালিয়ে সেই চাপ উড়িয়ে দিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন। দ্বিতীয় উইকেটে তারা দু'জন ১৬২ রান যোগ করেন। ৭২ রান করে জাকির বোল্ড হওয়ার পর আফিফকে সঙ্গে নিয়ে জয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন ইমতিয়াজ। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১১তম সেঞ্চুরি করা অভিজ্ঞ এ ওপেনার অপরাজিত ছিলেন ১১০ রানে।

সকালে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন মূলত পেসার আবু জায়েদ রাহি। তাদের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন মূলত মাহমুদুল্লাহ রিয়াদ। সপ্তম উইকেটে শহিদুলকে সঙ্গে নিয়ে মহামূল্যবান ৮৬ রান যোগ করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে এনেছিলেন বহু যুদ্ধের পোড় খাওয়া সৈনিক মাহমুদুল্লাহ। ৪২ রান করা শহিদুলকে আউট করে এ জুটির প্রতিরোধ ভাঙেন আবু জায়েদ। এরপর সেঞ্চুরিয়ান মাহমুদুল্লাহকে বোল্ড করে দেন তিনি। অবশিষ্ট দুটি উইকেটও টপাটপ তুলে নিয়ে লাঞ্চের আগেই ঢাকা মেট্রোর ইনিংস গুঁড়িয়ে দেন ডানহাতি এ পেসার। আবু জায়েদের বোলিং তোপে ২৩ রানে ৪ উইকেট হারায় ঢাকা মেট্রো।