নির্বাচনের আগে দল ভারী করছেন বার্তামেউ

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক

সামগ্রিক বিষয় নিয়ে জরুরি বৈঠক ডাকেন বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামেউ। যদিও এমনটা আনুষ্ঠানিকভাবে জানাননি তিনি। অনেকটা গোপনে দলের চার সিনিয়র ফুটবলারকে নিয়েই রুদ্ধদ্বার মিটিং করেন তিনি। যেখানে ছিল কাতালানদের চার ক্যাপ্টেন খ্যাত লিওনেল মেসি, জেরার্ড পিকে, সার্জিও বুসকেটস এবং সার্জিও রবার্তো। ৩৫ মিনিটের ওই বৈঠকে দলের বর্তমান ও ভবিষ্যৎ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। অবশ্য মিটিংয়ে রাখা হয়েছে কোচ কিকে সেতিয়েনকেও।

মেসির সঙ্গে বার্তামেউর সম্পর্কটা অনেক পুরনো। দলের যে কোনো সমস্যায় তিনি সবার আগে মেসিকে ডাকেন। সেই সঙ্গে পিকে-বুসকেটসরাও থাকেন আলোচনার টেবিলে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

ইএসপিএন সূত্র বলছে, এই চার ফুটবলারের ওপর বার্তামেউর ভবিষ্যৎও অনেকটা নির্ভর করছে। কাগজে-কলমে ২০২১ সাল অবধি তিনি বার্সার প্রধান। তবে বার্সার চলমান মৌসুম যে ভালো যাচ্ছে না, সেজন্য জবাবদিহিও কম করছেন না বার্তামেউ। সামনে নির্বাচন, তার আগে বোধ হয় দল ভারী করতেই এই বৈঠক ডাকলেন তিনি। যদিও পরেরবার প্রেসিডেন্ট হওয়ার সুযোগ খুব একটা নেই তার। সূত্রমতে, বার্তামেউ নির্বাচন না করতে পারলেও মনোনীত কাউকে দাঁড় করিয়ে দেবেন।

সামনে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ। যেখানে ভালো না করলে আরও বিপদ। তবে সব পরিস্থিতিতে মেসিদের পাশে রাখতে চান বার্তমেউ। বলতে পারেন এটা বার্তমেউর একটা দারুণ কৌশল। টিকে থাকার হাতিয়ার। তবে এমন করে কতদিন বার্সার প্রেসিডেন্ট চেয়ারে থাকবেন তিনি- সেটাই এখন দেখার অপেক্ষা।