বাফুফে নির্বাচনে নতুন মোড়

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০

ক্রীড়া প্রতিবেদক

সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েও নির্দিষ্ট সময়ের পর তা প্রত্যাহার করেন বাদল রায়। কিন্তু তার আবেদন নির্বাচন কমিশনে গৃহীত হয়নি বলে ব্যালট পেপারে নাম থাকছে সাবেক এ তারকা ফুটবলারের। কাগজে-কলমে বাফুফে নির্বাচনী লড়াইয়ে বাদল রায় থাকলেও আদতে নির্বাচনের কোনো কর্মকাে নেই তিনি। তা না হলে গতকাল যে সমন্বয় পরিষদ গঠন করেছে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) এবং ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশন তাতে সভাপতি পদে থাকত বাদল রায়ের নাম। এখন যেহেতু নিজেদের পছন্দের কোনো প্রার্থী নেই, তাই সভাপতি পদে কাউকেই রাখেনি সমন্বয় পরিষদ। এই পদটি ছাড়া বাকি ২০টি পদের জন্য বাফুফে নির্বাচনে কাজী মোহাম্মদ সালাউদ্দিনের নেতৃত্বে সম্মিলিত পরিষদের বিপরীতে গতকাল সমন্বয় পরিষদ গঠন করা হয়েছে। ৩ অক্টোবর হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বহুল প্রতীক্ষিত নির্বাচন।

রোববার বাফুফে নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশনার। মোট ২১টি পদে ৪৭ জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে। সদস্য পদে দু'জন- উত্তর বারিধারা ক্লাবের মোহাম্মদ জাকির হোসেন এবং আজমপুর ফুটবল ক্লাবের সাইদুর রহমান মানিক মনোনয়ন প্রত্যাহার করে নেন। সভাপতি পদে সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বী সাবেক ফুটবলার শফিকুল ইসলাম মানিক। কিন্তু কৌশলগত কারণে মানিকের সঙ্গে সমঝোতা না করে সভাপতি পদে প্রার্থী দেয়নি সমন্বয় পরিষদ। এখন দুটি প্যানেলে মোট প্রার্থী ৪০ জন। বাকি পাঁচজন জন স্বতন্ত্র প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে মানিক, সহসভাপতি পদে তাবিথ আউয়াল। সদস্য পদে বাকি পাঁচজন স্বতন্ত্র পদে নির্বাচন করবেন। এদিকে মঙ্গলবার সমন্বয় পরিষদ প্যানেল গঠনের পরপরই সিনিয়র সহসভাপতি প্রার্থী শেখ আসলাম নির্বাচন কমিশনার বরাবর একটি চিঠি দেন। নির্বাচনের নিরপেক্ষতার স্বার্থে বাফুফের বেতনভুক্ত পাঁচজন কর্মকর্তাকে ভোট চলাকালে নিযুক্ত না রাখার অনুরোধ জানিয়েছেন শেখ আসলাম। সহসভাপতির চারটি পদের বিপরীতে তিনজন প্রার্থী দিয়েছে সমন্বয় পরিষদ। তারা হলেন- মহিউদ্দিন আহমেদ মহি, এসএম আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান, শেখ মুহম্মদ মারুফ হাসান। আর সদস্য পদের ১৫টিতেই প্রার্থী দিয়েছে তারা।

সমন্বয় পরিষদ প্যানেল

সিনিয়র সহসভাপতি :শেখ মোহাম্মদ আসলাম।

সহসভাপতি :মহিউদ্দিন আহমেদ মহি, এসএম আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান, শেখ মুহম্মদ মারুফ হাসান। সদস্য :ইমতিয়াজ সুলতান জনি, ফজলুর রহমান বাবুল, হাসানুজ্জামান খান বাবলু, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, শাকিল মাহমুদ চৌধুরী, আরিফ হোসেন মুন, আমের খান, সৈয়দ মোস্তাক আলী মুকুল, মোহাম্মদ সাব্বির হোসেন, আবদুল ওয়াদুদ পিন্টু, টিপু সুলতান, আ ন ম আমিনুল হক মামুন, মঞ্জুরুল আহসান, মহিদুর রহমান মিরাজ ও মিজানুর রহমান মিজান।