তলানির দল মোঁপেলিয়েকে পেয়ে শতভাগ ফায়দা তুলে নিল পিএসজি। ঘরের মাঠে তাদের তিন মিনিটের ঝড়ে বিধ্বস্ত হয়েছে দলটি। সবমিলে ৪-০ গোলে ফরাসি জায়ান্টদের কাছে হার মানল মোঁপেলিয়ে।

প্রধান কোচ মারিওসি পচেত্তিনো ছিলেন না ডাগআউটে। করোনার কারণে তিনি আছেন আইসোলেশনে। তার বদলে সহকারী কোচ জেসুস পেরেজ দায়িত্ব পালন করেন। তাতেও পিএসজির জিততে সমস্যা হয়নি। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ফরাসিদের অবস্থান একে। ২১ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট তুলেছে তারা। দুইয়ে থাকা লিলের পয়েন্ট ৪২।

এদিন ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় মোঁপেলিয়ে। ১৯তম মিনিটে জোনাস অমলিন লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় মোঁপেলিয়ে। তাতে পিএসজি আরও চেপে ধরে। ৩৪তম মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন কিলিয়ান এমবাপ্পে। এই এক গোল নিয়ে বিরতিতে যায় তারা। বিরতির পর তো রীতিমতো ঝড়। ৬০ থেকে ৬৩- এই তিন মিনিটের মধ্যে তিন গোল দেয় মোঁপেলিয়ের জালে। চার গোল খেয়ে আরও পর্যুদস্ত হয়ে যায় তারা। শেষ দিকে সুযোগ বের করলেও সান্ত্বনার গোলটাও মিলল না।

এই জয়ে খুশি পচেত্তিনোর অবর্তমানে কোচের চেয়ারে বসা পেরেজ। ম্যাচের পর তারকাদের প্রশংসা করতে ভুল করেননি তিনি, 'জয়ের পর অনুভূতিটা দারুণ। আপনাদের সামনে এসে কথা বলতে পারায় আমি খুবই আনন্দিত। এটা চমৎকার একটা ম্যাচ ছিল। আমরা এমবাপ্পে, নেইমার, ইকার্দি, ডি মারিয়া- এই কম্বিনেশনটা পেয়েছি। সামনেও এর ধারাবাহিকতা দেখতে চাই।'

মন্তব্য করুন