ক্রাইস্টচার্চের ভূমিকম্প স্মরণ করিয়ে দিল কিউইরা

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১     আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১

স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চের ভূমিকম্প স্মরণ করিয়ে দিল কিউইরা

দশম মুখোমুখিতে তৃতীয়বারের মতো অসিদের হারায় কিউইরা-এএফপি

২২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডকে মনে করিয়ে দেয় ভয়াবহ দুর্যোগের স্মৃতি। ২০১১ সালের এই দিনে ভূমিকম্পে বিধ্বস্ত হয়ে গিয়েছিল ক্রাইস্টচার্চ শহর, প্রাণ হারিয়েছিলেন ১৮৫ জন। ক্রাইস্টচার্চ ভূমিকম্পের দশ বছর পূর্তির ছিল সোমবার; আর এ দিনেই হাগলি ওভালে অস্ট্রেলিয়াকে রীতিমতো গুঁড়িয়ে দিয়েছে কিউইরা। পাঁচ টি২০ সিরিজের প্রথমটিতে ৫৩ রানের বড় ব্যবধানে জিতেছেন কেন উইলিয়ামসনরা। জয়ের নায়ক ডেভিড কনওয়ে, যিনি ৫৯ বলের ইনিংসে ১০ চার আর ৩ ছয়ে খেলেছেন অপরাজিত থেকেছেন ৯৯ রানে।

ফলের ব্যবধান বড় থাকলেও দুই দলের শুরুটা ছিল প্রায় একই রকম। নিউজল্যান্ড ১৯ রানের মধ্যে হারায় ৩ উইকেট, আর একই রানে অস্ট্রেলিয়া হারায় ৪ উইকেট। তবে স্বাগতিকরা প্রাথমিক ধাক্কা উতরে যায় কনওয়ের ব্যাটে। চার নম্বরে নামা বাঁহাতি এ ব্যাটসম্যান দলকে ১৮৪ রান পর্যন্ত টেনে নিয়ে যান। নিজে অবশ্য প্রথম টি২০ সেঞ্চুরি মিস করেছেন। বিশতম ওভারের শেষ তিন বলে সেঞ্চুরির জন্য দরকার ছিল ১২ রান। কেন রিচার্ডসনকে পরপর দুই বলে ছয় ও চার হাঁকালেও শেষ বলে ১ রানের বেশি নিতে পারেননি। এ নিয়ে সর্বশেষ তিনটি পেশাদার টি২০-তেই নব্বইয়ের ঘটে আটকালেন কনওয়ে। সুপার স্ম্যাশের শেষ দুই ম্যাচে তার রান ছিল অপরাজিত ৯৩ ও অপরাজিত ৯১। কনওয়ের ব্যাটে চড়ে নিউজিল্যান্ড যে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে, রানতাড়ায় সেটির সঙ্গে তাল মেলাতে পারেননি অস্ট্রেলিয়ার কেউ। উল্টো টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের প্রাথমিক ধাক্কার পর ইশ সোধির স্পিনে ১৮ ওভারের মধ্যেই গুঁড়িয়ে গেছে তারা।

সংক্ষিপ্ত স্কোর


নিউজিল্যান্ড :২০ ওভারে ১৮৪/৫ (কনওয়ে ৯৯*, ফিলিপস ৩০, নিশাম ২৬; রিচার্ডসন ২/৩১)। অস্ট্রেলিয়া :১৭.৩ ওভারে ১৩১ (মিচেল ৪৫, অ্যাগার ২৩; সোধি ৪/২৮, সাউদি ২/১০)।

ফল :নিউজিল্যান্ড ৫৩ রানে জয়ী।
ম্যাচসেরা :ডেভিড কনওয়ে। দ্বিতীয় টি২০ :২৫ ফেব্রুয়ারি।