ছক্কা হাঁকানোটা তার কাছে যেন ডালভাত! ব্যাটকে চালান তলোয়ারের মতো। যেখানে প্রতিপক্ষ বোলাররা হয় কচুকাটা। বৃহস্পতিবার ডুনেডিনে আরেক দফা এই কিউই তারকার ছক্কার পাওয়ার দেখল ক্রিকেটবিশ্ব। শুধু কি গাপটিল; এ দিন বাকিরাও কম যাননি। সব মিলিয়ে ৩১ ছক্কার ম্যাচে ৪ রানের জয় পায় নিউজিল্যান্ড। আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৯ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৮ উইকেট খুইয়ে নির্ধারিত কুড়ি ওভারে ২১৫ রান তোলে অস্ট্রেলিয়া। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

তবে জয়-পরাজয়কে আড়াল করে আলোচনার টেবিলে জায়গা করে নেন গাপটিলই। একদিকে ৯৭ রানের ইনিংস, আরেকদিকে আট ছক্কায় নতুন রেকর্ডে নাম লেখানো। এতদিন টি২০ ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার মালিক ছিলেন রোহিত শর্মা। ভারতের এই তারকা ব্যাটসম্যান ১০০ ইনিংস থেকে হাঁকিয়েছেন ১২৭ ছক্কা। গতকাল তাকে টপকে নাম্বার ওয়ান বনে যান গাপটিল। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ৯২ ইনিংস খেলেই ১৩২ ছক্কা মেরেছেন নিউজিল্যান্ড বিগ হিটার।

আগে ব্যাট করে নামা নিউজিল্যান্ডের যাত্রা তেমন ভালো না হলেও সংগ্রহটা ঠিকই ২০০ পেরিয়ে যায়। ২০ রানের মাথায় টিম সেইফার্টকে হারায় কিউইরা। এরপরই উইকেটে দাঁড়িয়ে মনের মতো ব্যাট চালান গাপটিল ও কেন উইলিয়ামসন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড :২১৭/৭ (গাপটিল ৯৭, উইলিয়ামসন ৫৩, নিশাম ৪৫*; রিচার্ডসন ৩/৪৩)

অস্ট্রেলিয়া :২১৫/৮ (স্টয়নিস ৭৮, স্যামস ৪১; স্যান্টনার ৪/৩১)

ফল :নিউজিল্যান্ড ৪ রানে জয়ী। ম্যাচসেরা :মার্টিন গাপটিল।

সিরিজ :৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।

মন্তব্য করুন