সর্বশেষ ২০১৯ সালে নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে একই দিনে দু'জনই জিতেছিলেন স্বর্ণপদক। কাকতালীয়ভাবে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসেও এক দিনে স্বর্ণ জিতেছেন দুই কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা ও মারজান আক্তার প্রিয়া। গতকাল বান্দরবান জেলা জিমনেশিয়ামে অনুষ্ঠিত অনূর্ধ্ব-৬১ কেজিতে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশ আনসারের এ কারাতেকা। একই দিনে স্বর্ণপদক জেতেন আরেক গোল্ডেন গার্ল মারজান আক্তার প্রিয়া। অনূর্ধ্ব-৫৫ কেজিতে স্বর্ণপদক জয়ের পথে তিনি পেছনে ফেলেন বান্দরবানের মেসাই ওয়াংকে। এসএ গেমসে এ ইভেন্টেই স্বর্ণ জিতেছিলেন তিনি।

আগের দিন কাতা একক ও দলীয় ইভেন্টে স্বর্ণপদক হাতছাড়া হয়েছিল হুমায়রা আক্তার অন্তরার। কিন্তু নিজের প্রিয় ইভেন্টে ঠিকই পদক তুলে নিয়েছেন তিনি। স্বর্ণজয়ের পর নিজের অনুভূতি এভাবেই প্রকাশ করেন অন্তরা, 'এটা আমার প্রথম বাংলাদেশ গেমস। প্রথমবারই স্বর্ণ পেয়েছি। আমার খুবই ভালো লাগছে। আর আগের দিন আমার প্রিয় ইভেন্ট ছিল না। তাই দুটি রুপা পেয়েছিলাম। এখন আমি সামনে আরও ভালো কিছু করতে চাই। দেশের জন্য সম্মান বয়ে আনাই আমার লক্ষ্য।' ২০১৮ ও ২০২০ দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপে খেলে ৬টি স্বর্ণ, ৩টি রৌপ্য এবং ১টি ব্রোঞ্জ জিতেছিলেন। বাংলাদেশ গেমসে জেতায় এবার ঘরোয়া প্রতিযোগিতায় অন্তরার মোট স্বর্ণপদক হলো সাতটি। নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান গেমসে কুমিতে মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজিতে পাকিস্তানের কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জিতেছিলেন প্রিয়া। এরপর অনূর্ধ্ব-৬১ কেজিতেও স্বাগতিক নেপালের অনু গুরুংকে ৫-২ পয়েন্টে হারিয়ে সেরা হয়েছিলেন তিনি। এবার বাংলাদেশ গেমসে নিজের প্রিয় ইভেন্টে স্বর্ণ জেতায় খুশি মারজান আক্তার প্রিয়া, 'আমার লক্ষ্য ছিল ধারাবাহিকতা ধরে রাখা। সেটা রাখতে পেরেছি বলে খুশি।'

ষ ভলিবলের ফাইনালে বিমানবাহিনী

নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকাল পুরুষ বিভাগের ভলিবলের সেমিতে বিমান বাহিনী ৩-১ সেটে তিতাস ক্লাবকে এবং সেনাবাহিনী ৩-০ সেটে পঞ্চগড় জেলাকে হারিয়ে; মহিলা বিভাগের সেমিতে পুলিশ ৩-০ সেটে খুলনা জেলাকে এবং আনসার একই ব্যবধানে নড়াইল জেলাকে হারিয়ে ফাইনালে ওঠে। আজ অনুষ্ঠিত হবে উভয় বিভাগের ফাইনাল।

মন্তব্য করুন