বেশ চাপের মুখে রয়েছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কায় প্রথম টেস্ট ড্র করলেও পরের টেস্টে বাজেভাবে হেরেছে তারা। এর আগে নিউজিল্যান্ডে তিন ম্যাচ টি২০ ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। সব সংস্করণ মিলিয়ে টানা ১০ ম্যাচ জয়ের দেখা নেই। তবে ২৩ মে থেকে ঘরের মাঠে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জয়ে ফেরার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে এটি বাংলাদেশের তৃতীয় সিরিজ। বছরের শুরুতে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে সুপার লিগের শুরুটা দারুণ করেছিল টাইগাররা। কিন্তু মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০-তে হেরে বসে তারা। এ বিষয়টি বেশ ভালোমতোই সাইফউদ্দিনের মাথায় রয়েছে। গতকাল অনুশীলনের পর বিসিবির ভিডিওবার্তায় সে বিষয়টাই তুলে ধরলেন তিনি, 'নিউজিল্যান্ড সিরিজে প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারিনি আমরা। হোয়াইটওয়াশ হয়েছি। এটা আমাদের জন্য সত্যিই হতাশাজনক। তবে এবার ঘরের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে যেহেতু খেলা, অবশ্যই চেষ্টা করব সিরিজ জয়ের। রোজা রেখে কঠোর পরিশ্রম করছি আমরা এ সিরিজটির জন্য। দেশের মাটিতে ওয়ানডে সিরিজটি জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।'

জয়ে ফেরার পাশাপাশি এ সিরিজ থেকে সুপার লিগের পয়েন্টগুলোও ঝুলিতে পুরতে চান তরুণ এই অলরাউন্ডার, 'বিগত কয়েক মাস আমরা প্রত্যাশা অনুযায়ী দল হিসেবে খুব ভালো খেলতে পারিনি। তাই এ সিরিজে ভালো খেলা আমাদের জন্য ভীষণ প্রয়োজন। এ ছাড়া আইসিসি সুপার লিগের পয়েন্টের ব্যাপার আছে। যেহেতু দেশের মাটিতে খেলা এবং প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অবশ্যই আমরা শতভাগ চেষ্টা করব দল হিসেবে খেলে যেন সিরিজ জিততে পারি এবং যত বেশি পয়েন্ট অর্জন করতে পারি, পরবর্তী সময়ে যেন আমাদের সুবিধা হয় বিশ্বকাপ খেলতে।' মিরপুরের চেনা কন্ডিশনে খেলা বলেই বেশি আশাবাদী তিনি, 'আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে মিরপুরের এই মাঠে অনেক ম্যাচ খেলেছি। চেনা কন্ডিশনের পাশাপাশি এবার আমাদের দলও অনেক ভারসাম্যপূর্ণ। সাকিব ভাই ও মুস্তাফিজ এসেছে, তাসকিন ভাই ভালো ছন্দে আছে।' গতকাল থেকে দলীয়ভাবে অনুশীলন শুরু হয়েছে। শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে আসা ক্রিকেটাররা আজ থেকে যোগ দিতে পারেন অনুশীলনে।

মন্তব্য করুন