দারুণ একটা সুযোগ- জিতলেই অ্যাতলেটিকো মাদ্রিদকে সরিয়ে পয়েন্ট টেবিলের একে উঠতে পারত। শুধু কী এক, সঙ্গে শিরোপার দৌড়েও শক্ত অবস্থান তৈরি হতো কাতালানদের। কিন্তু হলো না তার ছিটেফোঁটা। পুরো সময় অতি সাবধানী হয়ে শেষ পর্যন্ত ম্যাচটা গোলশূন্য ড্র করলেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

দুই দলের ড্রয়ে মূলত লাভটা রিয়াল মাদ্রিদের। তাদের হাতে এখনও চার ম্যাচ। অন্যদিকে অ্যাতলেটিকোও খুব একটা লক্ষ্যচূ্যত হয়নি। ৩৫ ম্যাচ থেকে এখন তাদের পয়েন্ট ৭৭। বার্সা যেখানে তাদের সমান ম্যাচ খেলে তুলেছে ৭৫। এ দিন নিষেধাজ্ঞার কারণে ক্যাম্প ন্যুর ডাগআউটে আসা হয়নি বার্সা কোচ কোম্যানের। তবে ফোনে ফোনে সহকারীকে সার্বক্ষণিক ম্যাচের কৌশল বাতলে দিয়েছেন। তাতেও মেলেও ফল। শেষ দিকে সময় যত গড়িয়েছে তত আক্রমণাত্মক হয় স্বাগতিকরা। কিন্তু গোলটা আর দেখা দিল না। তাই এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

প্রথম ৪৫ মিনিট অ্যাতলেটিকোর। তার মানে বার্সা যে সুযোগ পায়নি, তাও না। তবে সিংহভাগ আক্রমণই ছিল অ্যাতলেটিকোর দিক থেকে। যেখান প্রথমার্ধে সব মিলিয়ে নয়বার বার্সার গোলমুখে শট নেয় অতিথিরা। যার ছয়টি টার্গেটমতো গেলেও বল জাল ছোঁয়ার আগেই বার্সা গোলকিপার আন্দ্রে টার স্টেগানের গ্লাভসে আটকা পড়ে সবগুলো। অন্যদিকে বার্সার তিনটি আক্রমণও ছিল উল্লেখ করার মতো। যদিও এই তিনটিও আটকে দেন প্রতিপক্ষ গোলকিপার ওবলাক। যেখানে ৪১তম মিনিটে লিওনেল মেসির ক্ষুরধার একটি আক্রমণ আশা জাগিয়েও ব্যর্থতার খাতায় নাম লেখায়।

মন্তব্য করুন