রুবেল হোসেনের চোটের কথা রোববারই জানিয়েছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। গতকাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়ে দিলেন, ডানহাতি এ পেসারকে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন তিন ওয়ানডের সিরিজে পাওয়া যাচ্ছে না। তার সঙ্গে ছিটকে গেছেন আরেক পেসার হাসান মাহমুদও। ফলে ২৩ জনের প্রাথমিক স্কোয়াড এখন নেমে এলো ২১ জনে। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের জন্য ডাকা হয়েছে তরুণ লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে।

রুবেল ও হাসান দুই পেসারই পিঠের চোটে ভুগছেন। মাঠে ফেরার জন্য দু'জনই এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে তাদের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে মিনহাজুল আবেদীন বলেন, 'রুবেল ও হাসানকে এই সিরিজে আমরা পাচ্ছি না। ফিটনেস শঙ্কায় থাকা কোনো ক্রিকেটারকে আমরা স্কোয়াডে অন্তর্ভুক্ত করব না।' রুবেলের চোট নিয়ে রোববার দেবাশীষ চৌধুরী বলেছিলেন, 'রুবেল এক যুগের বেশি সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলছে। দীর্ঘমেয়াদে বোলিংয়ের রিঅ্যাকশন হিসেবেই পেসাররা পিঠে এ ধরনের চোটে আক্রান্ত হয়ে থাকে। তার কয়েক দফা স্ক্যান করানো হয়েছে। স্ক্যানে তার পিঠের নিচের দিকে কিছু সমস্যা দেখা গিয়েছে। ওর পুনর্বাসন প্রক্রিয়া চলছে।' হাসান মাহমুদও পিঠের চোটে ভুগছেন। দু'জনই গত মার্চে নিউজিল্যান্ড সফরের সময় চোটে পড়েছিলেন।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের সবাই প্রথম দফা করোনা টেস্ট নেগেটিভ এসেছেন। বাংলাদেশ দলের দ্বিতীয় দফা পরীক্ষাও গতকাল সম্পন্ন হয়েছে। গতকাল রাতেই সে পরীক্ষার ফলাফল পেয়ে যাওয়ার কথা। সে ফলাফলের ভিত্তিকে আজ হোটেলে উঠবে বাংলাদেশ দল। আর লঙ্কানদের দ্বিতীয় দফা করোনা টেস্ট হবে আজ। সে পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে ১৯ মে থেকে অনুশীলন শুরু করতে পারবেন তারা। দুই দিন মিরপুরে অনুশীলন করে ২১ মে বিকেএসপিতে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন সফরকারীরা। বিসিবি সূত্রে জানা গেছে, কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আজ দলের সঙ্গে হোটেলে উঠবেন। আগামীকাল ১৯ মে থেকে অনুশীলন শুরু করবেন তারা দু'জন। ২৩ মে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে।

মন্তব্য করুন