শেষ পাঁচ ম্যাচে শুধু একটি জয়, বিপরীতে হার তিনটি। এমন দুঃসময়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে আতালান্তা দেয়াল। আজ বাংলাদেশ সময় রাত ১টায় সেই দেয়াল টপকানোর পালা রেড ডেভিলসদের।

ম্যানইউর ঠিক উল্টোপথে আতালান্তার যাত্রা। সিরি-এ লিগে একেবারে খারাপ করছে না এ ক্লাবটি, সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে এরই মধ্যে দুই ম্যাচে এক জয়, এক ড্রয়ে 'এফ' গ্রুপের শীর্ষে। আজ তারাও চাইবে ম্যানইউকে খাদে ফেলতে।

অবশ্য কাজটা মোটেও সহজ হবে না আতালান্তার জন্য। গত কয়েক ম্যাচে আশানুরূপ ফল না পাওয়ায় জয়ের জন্য মরিয়া ইউনাইটেড। তার ওপর গোলের ক্ষুধা কমছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। সর্বশেষ প্রিমিয়ার লিগে লিস্টার সিটির কাছে ধরাশায়ী হয়েছিল ম্যানইউ। যে ম্যাচে গোল পাননি সিআর সেভেন। যদিও আন্তর্জাতিক বিরতিতে পর্তুগালের হয়ে নেমে দুই ম্যাচে করেন চার গোল। সেক্ষেত্রে এই ম্যাচে রোনালদো জ্বললে আতালান্তার কোনো সূত্রই কাজে দেবে না! যদিও রোনালদোকে থামানোর ঢালটা ঠিকই প্রস্তুত রাখছে আতালান্তা। অন্তত সেট পিচ থেকে যাতে বল জালে না পাঠাতে পারে, সেটা ঠিকঠাকই রাখবে তারা। কারণ, সেট পিচের ডিফেন্সে এই আতালান্তার সুনাম নতুন নয়।

ম্যানইউ শিবিরে চোটের দাগও রয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচে রাফায়েল ভারানেকে পাচ্ছে না রেড ডেভিলসরা। সেই সঙ্গে ফ্রান্স ফরোয়ার্ড অ্যান্তোনি মার্টিয়ালকে নিয়েও শঙ্কা। আতালান্তা স্কোয়াড তো চোটজর্জর। জার্মান লেফট উইং ব্যাক রবিন গোসেনকে এই ম্যাচের পরিকল্পনায় রাখতে পারছেন না আতালান্তা কোচ পিয়েরো। ইনজুরির সঙ্গে লড়ছেন ম্যাতেও পেসিনা, হ্যানস হেইটবোয়ের ও বেরাত। তাদের ছাড়াই ম্যানইউকে আটকানো ছক আঁকতে হবে দ্য ব্ল্যাক অ্যান্ড ব্লুসদের।

দিনের আরেক ম্যাচে বার্সার প্রতিপক্ষ ডায়নামো কিয়েভ। কাতালান ক্লাবটিও কঠিন সময় পার করছে। সর্বশেষ ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়লেও চ্যাম্পিয়ন্স লিগে নেই সুখস্মৃতি। টানা দুই ম্যাচের দুটিতে হেরে মহাচিন্তায় তারা। সেক্ষেত্রে আজ ডায়নামো পরীক্ষায় পাস মার্কস তুলে পুরোনো ক্ষতে প্রলেপ দিতে চান রোনাল্ড কোম্যানের শিষ্যরা। এই ম্যাচ দিয়ে নতুন অধ্যায় শুরু করবেন সাবেক ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরো। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের ৮৭তম মিনিটে ডেস্টের বদলি হয়ে নামেন। যেটা বার্সার হয়ে ছিল তার প্রথম ম্যাচ। আজ চ্যাম্পিয়ন্স লিগে তার যাত্রাটা হয়তো শুরুর একাদশ থেকেই হবে।

মন্তব্য করুন