সিলেট জেলা বিএনপির সদস্য সংগ্রহ শুরু

প্রকাশ: ০৯ জুলাই ২০১৭

সিলেট ব্যুরো

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি সিলেটে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে। শনিবার নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে জেলা বিএনপি আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করে। এ সময় জানানো হয়, দলের নির্দেশনার আলোকে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত কর্মসূচি চলবে।
জেলা পর্যায়ে প্রত্যেক ওয়ার্ডে ২০০ জন হিসেবে একটি ইউনিয়নে ১৮০০ জন সদস্য করতে হবে। আবার পৌর এলাকার প্রত্যেক ওয়ার্ডে ৩০০ জন করে সদস্য করার নির্দেশনা রয়েছে। জেলার ১৩ উপজেলায় মোট ১০৫টি ইউনিয়ন ও চারটি পৌরসভায় ৩৬টি ওয়ার্ড রয়েছে। এই হিসাবে সিলেট জেলা বিএনপিকে প্রায় ২ লাখ সদস্য সংগ্রহ করতে হবে। অন্যদিকে, সিলেট মহানগর বিএনপিকে কেন্দ্র থেকে ২৭ হাজার সদস্য সংগ্রহ করার লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে। সিটি করপোরেশন এলাকার প্রত্যেক ওয়ার্ডে এক হাজার নতুন সদস্য সংগ্রহের নির্দেশনা রয়েছে। সিলেট নগরীতে মোট ২৭টি ওয়ার্ড রয়েছে। এই হিসেবে ইতিমধ্যে কেন্দ্র থেকে বিএনপির নেতারা প্রয়োজনীয় সদস্য ফরম সংগ্রহ করেছেন। আগামীকাল সোমবার নগর বিএনপি আনুষ্ঠানিক কর্মসূচির উদ্বোধন করবে।
জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবুল কাহির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নুরুল হক, সহসভাপতি অ্যাডভোকেট আবদুল গাফফার, অ্যাডভোকেট আশিক উদ্দীন আসুক, সহসভাপতি ও কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম।