সিলেটে ট্রাফিকের সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

সিলেট ব্যুরো

সিলেটে সড়ক নিরাপদ রাখতে শুরু হয়েছে ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন। শনিবার সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগের উদ্যোগে এ উপলক্ষে জনসচেতনতামূলক র‌্যালি বের করা হয়। এখন থেকে প্রতি শনিবার সিলেট নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অনুষ্ঠিত হবে এ ক্যাম্পেইন। পাশাপাশি একই দিন নগরীর চৌহাট্টা মোড়ে মোটরসাইকেলের হেলমেট ও লুকিং গ্লাস বিক্রি করেছে ট্রাফিক বিভাগ। মূলত সচেতনতা বাড়াতে হেলমেট ও লুকিং গ্লাস বিক্রির উদ্যোগ নেয় ট্রাফিক বিভাগ। তবে যাদের হেলমেট ও লুকিং গ্লাস ছিল না এবং তাৎক্ষণিকভাবে ক্রয় করতে পারেননি তাদের নামে মামলা করা হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত র‌্যালিটি কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। র‌্যালি চলাকালে আইন মেনে রাস্তা পারাপারসহ সড়কে ঝুঁকিমুক্ত চলাচলে মানুষকে সচেতন করতে পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। ওই সময় মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ ট্রাফিক আইন মেনে চলার জন্য সবাইকে আহ্বান জানান।

র‌্যালিতে উপস্থিত ছিলেন মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মো. আজবাহার আলী শেখ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বিভূতি ভূষণ বড়ুয়া, কোতোয়ালি থানার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার গোলাম দস্তগীর, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পলাশ রঞ্জন দে (ট্রাফিক), সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) আশিদুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) হাবিবুর রহমান, মো. হানিফ মিয়া, নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেন প্রমুখ।