অগ্নিকাণ্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

মৌলভীবাজার

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮      

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরবাজারে গতকাল শনিবার দুপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি দোকান পুড়ে গেছে এবং একটি বহুতল ভবনের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে ওসমানীনগর, নবীগঞ্জ ও মৌলভীবাজার থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অন্তত ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

শেরপুরবাজারে আলতাফুর রহমানের মালিকানাধীন একটি মার্কেটের তুলার মিলে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে শেরপুর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৌলভীবাজার, নিকটবর্তী সিলেটের ওসমানীনগর ও নবীগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিটকে অগ্নিকাণ্ডের বিষয়টি জানায়। পরে প্রায় পৌনে এক ঘণ্টা পর ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নেভানোর কার্যক্রম শুরু করে। এরপর মৌলভীবাজার ও নবীগঞ্জের ফায়ার সার্ভিস ইউনিট এসে ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

আগুনে জাকির হোসেনের তুলা মিল, আবদুল মালিকের পোলট্রি দোকান, একটি রাইস মিল, নাসির মিয়ার ক্রোকারিজ দোকানসহ ছয়টি দোকান ও লেবাস মিয়ার চারতলা ভবনের আংশিক ক্ষতি হয়েছে।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আলাউদ্দিন মনির জানান, অগ্নিকাণ্ডে ছয়টি দোকান ও একটি বহুতল ভবনের আংশিক পুড়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।