ভুয়া মালিক সাজিয়ে জমি রেজিস্ট্রির অভিযোগ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের পরানধর গ্রামে জমির মালিক সাজিয়ে জাল দলিল তৈরি করে ২৪ শতাংশ জমি রেজিস্ট্রি করার অভিযোগে আদালতের নির্দেশে থানায় মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, পরানধর মৌজার বিভিন্ন দাগে ২৪ শতাংশ ভূমির মালিক বিভাস রঞ্জন দাস। তবে একই গ্রামের সোহেল রানা ওরফে সুমন ও তার বাবা জালাল মিয়া প্রতারণা করে এ ২৪ শতাংশ ভূমির ভুয়া মালিক ও ভায়া সাজিয়ে গত বছর ১৩ এপ্রিল একটি জাল দলিল তৈরি করে জমি রেজিস্ট্রি করেন। পরে তারা নিজেদের নামে ভূমি নামজারি করতে আবেদন করেন। নামজারির আবেদন করলে উপজেলা ভূমি অফিস থেকে প্রকৃত ভূমির মালিক বিভাস রঞ্জন দাসের নামে শুনানির নোটিশ আসে, তখন তিনি জানতে পারেন জালিয়াতির কথা। জালিয়াতি করে ভূমি রেজিস্ট্রি করার বিষয়টি টের পেয়ে বিভাস রঞ্জন দাস গত ১৯ আগস্ট মৌলভীবাজার আদালতে একটি নালিশা আবেদন করেন।

কমলগঞ্জ থানা থেকে সদ্য বদলি হওয়া ওসি মোক্তাদির হোসেন জাল দলিল জব্দ করে কমলগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসের জিম্মায় রাখার ও অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার সত্যতা নিশ্চিত করেছেন। মামলার আসামি দলিল লেখক আব্দুস সালাম বলেন, সোহেল রানা ও তার বাবা জালাল মিয়া ভূমির মালিক ও ভায়া উপস্থিত করেছেন। তিনি সঠিকভাবে তাদের চেনার কথা নয়।