বিশ্বনাথে ডাক্তারের বিরুদ্ধে ভুল প্রতিবেদন দেওয়ার অভিযোগ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮      

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হওয়া রোগীর ইনজুরি সার্টিফিকেটে 'ব্লাল্ড সিম্পল' (সাধারণ ইনজুরি) লেখায় তারেক নুরুল ইসলাম নামে এক চিকিৎসকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। রোববার বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. আব্দুর রহমানের কাছে এ অভিযোগ দেন উপজেলার দণ্ডপানিপুর গ্রামের বশির মিয়া।

গত ৭ আগস্ট একই গ্রামের প্রতিপক্ষ মফিক মিয়ার ধারালো অস্ত্রের আঘাতে আহত হন বশির। ওই দিন উপজেলার কাদিপুরের স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. তারেক নুরুল ইসলাম তার মাথায় সেলাইসহ ব্যান্ডেজ করেন। পরে গত ৯ সেপ্টেম্বর প্রতিপক্ষকে অভিযুক্ত করে থানায় মামলা করেন বশির। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছ থেকে সার্টিফিকেটের ধরন জানতে পেরে বশির মিয়া 'টিএইচও'র কাছে অভিযোগ করেন। এরপর রোগী ভর্তি রেজিস্টার খাতায় ওভাররাইটিং পেয়ে টিএইচও মোবাইলে ছবি তোলেন এবং রোগী ভর্তি খাতাটি জব্দ করেন।

তবে এ ব্যাপারে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করা হলেও ডা. তারেক নুরুল ইসলাম কল রিসিভ করেননি। তবে, সম্পূর্ণ বিষয়টি স্বীকার করে 'টিএইচও' ডা. আব্দুর রহমান বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।