সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

মাদকসহ আটক ৯, অটোরিকশা উদ্ধার
 সিলেট ব্যুরো

সিলেটে পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের মাদকদ্রব্যসহ ৯ জনকে আটক করা হয়েছে। বুধবার রাতে গোয়াইনঘাট থেকে ২ জন ও দক্ষিণ সুরমা এলাকা থেকে আরও ৭ জনকে আটক করে র‌্যাব-৯। গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল সিএনজি স্ট্যান্ড থেকে ১১ বোতল হুইস্কি ও ২৪ বোতল ভদকাসহ মাদক ব্যবসায়ী কান্দিগাঁওয়ের রাজু আহমদ ও জালালাবাদ থানার পশ্চিম দর্শন গ্রামের লতিফ আহমদকে আটক করা হয়। ওই সময় একটি সিএনজি অটোরিকশা উদ্ধার করে র‌্যাব। আসামিদের গতকাল বৃহস্পতিবার আদালতে প্রেরণ করেছে গোয়াইনঘাট থানা পুলিশ। এদিকে বুধবার রাতে এসএমপির দক্ষিণ সুরমার ভার্থখোলা কবরস্থানের সামন থেকে গাঁজাসহ বালাগঞ্জের গহরপুরের রুবেল, দক্ষিণ সুরমার পশ্চিম পালকি গ্রামের কামরুজ্জামান পাভেল, মৌলভীবাজারের সরকাপন গ্রামের ছালেক মিয়া, দক্ষিণ সুরমার লক্ষ্মীপাশার রাভেজ, দোয়ারাবাজারের দোহালিয়ার শাহিন, ছাতকের গোবিন্দগঞ্জ গ্রামের আব্দুর রব ও নগরীর ঝালোপাড়ার গোপাল চন্দ্র পালকে আটক করে র‌্যাব।

মাধবপুরে গাঁজা উদ্ধার
 মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম নিজনগর এলাকা থেকে ১৫০ কেজি গাঁজা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহিদুর রশিদ জানান, বৃহস্পতিবার ভোরে গোপন সূত্রে খবর পেয়ে ধর্মঘর সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা ওই স্থানে অভিযান চালিয়ে ১৫০ কেজি গাঁজা উদ্ধার করেন। এ সময় কাউকে আটক করা যায়নি। বিজিবির অভিযান টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যায়।

গোলাপগঞ্জে তরুণী নিখোঁজ
 গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি

সিলেটের গোলাপগঞ্জে দুই সপ্তাহ ধরে এক তরুণী নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। নিখোঁজ হওয়া তরুণী উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের সুনামপুর গ্রামের পংকি মিয়ার মেয়ে। পারিবারিক সূত্রে জানা যায়, গত বছরের ২৬ ডিসেম্বর সকাল ১১টার দিকে দিলারা নিজ বাড়ি থেকে সুতা কিনতে ঢাকাদক্ষিণ বাজারে যায়। এর পর সে আর বাড়িতে ফিরে আসেনি। ওই তরুণীর আত্মীয়স্বজন বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান আর পাননি। খোঁজ না পেয়ে গত ২৮ ডিসেম্বর দিলারার বাবা পংকি মিয়া গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। দিলারা এইচএসসি পাস করে তার বাড়িতেই সেলাইয়ের কাজ করছিল বলে জানা যায়। এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ওসি (তদন্ত) দিলীপ কুমার নাথ জিডির বিষয়টি নিশ্চিত করেন এবং বলেন, পুলিশ এ বিষয়ে তদন্ত করছে।

জকিগঞ্জে সংখ্যালঘু সংগঠনের স্মারকলিপি
 জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি

নির্বাচন ও নির্বাচনোত্তর সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন, হুমকি-ধমকির প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, কাশ্যপ কল্যাণ পরিষদ, ছাত্রযুব ঐক্য পরিষদ ও জকিগঞ্জ সনাতন কল্যাণ সোসাইটি উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত পুলিশ সুপার জকিগঞ্জ সার্কেলসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপিতে তারা উল্লেখ করেন নির্বাচনের দিন বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। নির্বাচন-পরবর্তী সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতির অভিযোগ করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জকিগঞ্জের সভাপতি বিভাকর দেশমুখ্য, সাধারণ সম্পাদক সুমিত রায়, পূজা উদযাপন পরিষদ জকিগঞ্জের সভাপতি সঞ্জয় নাথ, সাধারণ সম্পাদক সঞ্জয় বিশ্বাস প্রমুখ।