শ্রীমঙ্গলে চা শ্রমিক খুন

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯      

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলের কালীঘাট ইউনিয়নের ভাড়াউড়া চা বাগানে সুধীর হাজরা নামের এক চা শ্রমিক খুন হয়েছেন। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে। গতকাল বুধবার সকালে সুধীরের লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, গত মঙ্গলবার সকালে সুধীর হাজরার সঙ্গে একই এলাকার বাসিন্দা রিকশাচালক সঞ্জু গড়ের ঝগড়া হয়। এই ঝগড়ার জের ধরে রাত সাড়ে ৯টার দিকে সঞ্জু মদ্যপ অবস্থায় সুধীর হাজরার ওপর হামলা করে। এ সময় তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত করে সঞ্জু। পরে স্থানীয়রা সুধীরকে উদ্ধার করে ভাড়াউড়া চা বাগান হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

খবর পেয়ে মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আনুয়ারুল হক, শ্রীমঙ্গল ও কমলগঞ্জের এএসপি সার্কেল আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার ওসি কে এম নজরুলসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে হত্যাকাণ্ডে জড়িত সঞ্জুকে ধরার জন্য পুলিশি তৎপরতা চলছে। তবে ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে সঞ্জুর সঙ্গে থাকা গোপাল বাউরী নামের একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শ্রীমঙ্গল থানার এসআই ফজলে রাব্বী বলেন, এলাকায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় মঙ্গলবার রাতে লাশ উদ্ধার সম্ভব হয়নি। গতকাল বুধবার সকাল ৭টার দিকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তেন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।