হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত ৫০

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯

হবিগঞ্জ প্রতিনিধি

বানিয়াচংয়ে পুকুরে গোসল করাকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে ভয়াবহ সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত পাঁচজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামে দুই ঘণ্টাব্যাপী চলে এ সংঘর্ষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বানিয়াচং থানার ওসি রাশেদ মোবারক জানান, ওই গ্রামের সাবেক চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী ও ইউপি সদস্য মাহফুজ আহমেদ তালুকদারের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। গতকাল সন্ধ্যায় উভয়পক্ষের লোকজন স্থানীয় একটি পুকুরে গোসল করাকে কেন্দ্র করে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। ক্রমেই পরিস্থিতি উত্তপ্ত হয় এবং তারা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে নিয়ে ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আশঙ্কাজনক অবস্থায় টেঁটাবিদ্ধ ছাওয়াল মিয়া, খাইরুল আমীন, পারভেজ, আবু তাহের ও তোফায়েল মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া বাকিদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ওসি আরও জানান, ফের সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।