বিএনপির ৪ চেয়ারম্যান নির্বাচন করছেন না

সুনামগঞ্জ

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির বর্তমান চেয়ারম্যানদের মধ্যে চারজন নির্বাচন করছেন না। ওই উপজেলাগুলোতে দলটির কোনো প্রার্থীও প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চারবারের চেয়ারম্যান হাছন রাজার প্রপৌত্র জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন বা তার পরিবারের কেউ উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন না। সোমবার বিকেলে তিনি অভিযোগ করেন, জনতার রায় যে নির্বাচনে ছিনতাই হয়, সে নির্বাচনে অংশগ্রহণ করা ঠিক হবে না। তাছাড়া আমার দল বিএনপি যেহেতু নির্বাচনে অংশ নিচ্ছে না, সেহেতু দলীয় সিদ্ধান্ত মেনেই চলতে হবে।

জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএনপি নেতা শামছুল আলম তালুকদার ঝুনুও নির্বাচন করবেন না। তিনি বলেন, এমন নির্বাচনে অংশগ্রহণ করে লাভ নেই। শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান গণেন্দ্র চন্দ্র সরকার বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতালেব খানও নির্বাচন করবেন না। এ ছাড়া দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি নেতা সাবেক সাংসদ নাছির উদ্দিন চৌধুরীর ভাই মঈন উদ্দিন চৌধুরী মাসুক নির্বাচন করবেন প্রচার হলেও গতকাল সকালে জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে প্রার্থী হচ্ছেন না তিনি। জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, 'মানুষ ভোট দিতে পারবে না- এ ধরনের বক্তব্য দিয়ে ভোট থেকে সরে দাঁড়ানো ব্যক্তিগত বিষয়।