সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৩ মে ২০১৯      

সিলেটে মাইক্রো বাস স্ট্যান্ডে উচ্ছেদ অভিযান
সিলেট ব্যুরো

সিলেট নগরীর ধোপাদীঘিরপাড়ে অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ করা হয়েছে। বুধবার বিকেলে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ট্রাফিক পুলিশের সহযোগিতায় ওই স্ট্যান্ড উচ্ছেদ করেন। এর আগে রোববার নগরীর চৌহাট্টা এলাকার স্ট্যান্ড উচ্ছেদ করেন মেয়র। গতকালের অভিযানে অবৈধ পার্কিংয়ের অভিযোগে বেশ কয়েকটি যানবাহনের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযানকালে আরিফুল হক চৌধুরী জানান, যানজট নিরসনের লক্ষ্যে হকার উচ্ছেদের পাশাপাশি অবৈধ গাড়ি স্ট্যান্ডের বিরুদ্ধে ধারাবাহিক এ অভিযান চলবে।

বড়লেখায় কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু
বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

বড়লেখায় কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের খাদ্যগুদাম প্রাঙ্গণে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ। এ সময় ইউএনও শামীম আল ইমরান, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল আউয়াল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন। বড়লেখায় এবার কৃষকের কাছ থেকে ১১৯ টন ধান কেনা হবে সরকারিভাবে।

শ্রীমঙ্গলে ৫ শতাধিক মরা মুরগি শ্মশানঘাটে
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে কালীঘাট চা বাগানের শ্মশানঘাট এলাকায় বুধবার কে বা কারা পাঁচ শতাধিক মরা মুরগি ফেলে গেছে। এই মরা মুরগির দুর্গন্ধে আশপাশের মানুষ দুর্ভোগে পড়েন। শ্রীমঙ্গল কালীঘাট চা বাগানের পলাশ কান্তি দে বলেন, সকালে এই জায়গার সামনে দিয়ে যাতায়াত করার সময় মানুষ দুর্ভোগে পড়ে। ফিনলে টি কালীঘাট চা বাগানের ডিজিএম সৈয়দ সালাউদ্দিন বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে কোম্পানির লোক লাগিয়ে সব মরা মুরগি বড় গর্ত করে পুঁতে দিয়েছি।

কোদালীছড়াকে আধুনিক লেকে পরিণত করার দাবি
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার শহরের মাঝ দিয়ে প্রবাহিত কোদালীছড়াকে বিনোদনমূলক লেকে রূপান্তর করার দাবিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের দুই রাজনৈতিক ফেলো মৌলভীবাজার পৌরসভা বোর্ড মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। বুধবার দুপুরে অনুষ্ঠিত এই সভায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো অ্যাডভোকেট সৈয়দ নেপুর আলীর সঞ্চালনায় বিভিন্ন সুপারিশসহ লিখিত বক্তব্য পাঠ করেন রাজনৈতিক ফেলো এএম জুবায়ের খান। এতে প্রধান অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান।