নবীগঞ্জে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ

প্রকাশ: ২৩ মে ২০১৯      

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

নবীগঞ্জে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে সড়ক অবরোধ করে এলাকাবাসী- সমকাল

অসহনীয় বিদ্যুৎবিভ্রাটে অতিষ্ঠ হয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে নবীগঞ্জ শহরে অবরোধ কর্মসূচি পালন করছে ভুক্তভোগী সাধারণ মানুষ। লোডশেডিংয়ের প্রতিবাদে শহরের নতুন বাজার মোড়ে নবীগঞ্জের সর্বস্তরের জনগণের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়। এ সময় প্রায় দেড় ঘণ্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। পরে সাত দিনের মধ্যে সমাধানের আশ্বাস দিলে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন। এ সময় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করা হয়। নির্ধারিত সাত দিনের আলটিমেটামের মধ্যে অসহনীয় লোডশেডিং বন্ধ করা হবে বলে স্থানীয় সংসদ সদস্যকে পল্লী বিদ্যুতের কর্মকর্তারা জানিয়েছেন।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, ছয় বছর ধরে ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষণের অজুহাতে শুক্র ও শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকা এবং রমজান মাসের ইফতার, তারাবির নামাজ ও সেহেরির সময় অতিমাত্রায় বিদ্যুৎবিভ্রাট ঘটে।

এ ব্যাপারে নবীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম রুহুল আমিন জানিয়েছেন, তিনি স্থানীয় সংসদ সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিকে জানিয়েছেন অচিরেই লোডশেডিং বন্ধে পদক্ষেপ নেবেন।

হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মো. শাহনওয়াজ মিলাদ বলেন, আমি এলাকার জনগণের দাবির পরিপ্রেক্ষিতে পল্লী বিদ্যুতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নিয়ে একাধিক বৈঠক করে লোডশেডিং বন্ধের ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছি।