মানসিক প্রতিবন্ধী ব্যক্তির হাতে শিশু আহত

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

সিলেট ব্যুরো

কুলাউড়া উপজেলার চাতনগাঁও গ্রামে মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তির বাঁশের আঘাতে আট বছরের এক শিশু আহত হয়েছে। তার নাম রাব্বি আহমদ। সে ওই গ্রামের মনসুর আহমদের ছেলে এবং আলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। গতকাল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। রাব্বি বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলার ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

হাসপাতালে থাকা রাব্বির মা রুবিনা বেগম সমকালকে জানান, সকালে তার ছেলে কোচিং শেষ করে বাড়িতে আসে। এর পর সে বিদ্যালয়ের যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। সকাল ১০টার দিকে একই এলাকার আহাদ মিয়া (আহাদ পাগলা) হিসেবে পরিচিত তার ছেলে রাব্বির মাথায় বাঁশ দিয়ে জোরে আঘাত করে। এতে ছেলের চোখ দিয়ে রক্ত ঝরতে থাকে। সঙ্গে সঙ্গে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রুবিনা আরও জানান, আহাদ এলাকায় বিভিন্নজনের সঙ্গে এ ধরনের ঘটনা ঘটিয়েছে। শুধু বাইরের লোকদের দেখলেই আহাদ মারধর করে। এলাকার লোকজন আহাদকে আটকে রাখার জন্য অনেকবার বলেছেন কিন্তু কোনো কাজ হয়নি।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি ইয়ারদোস্ত হাসান সমকালকে বলেন, আমরা ঘটনাটি শুনেছি। যে লোকটি শিশুটির ওপর আক্রমণ করেছে সে একজন মানসিক প্রতিবন্ধী বলে এলাকার লোকজন জানিয়েছেন।