মাঠ দখলমুক্ত করতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০১৯

সুনামগঞ্জ প্রতিনিধি

মাঠ দখলমুক্ত করতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

দোয়ারাবাজারে আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠ দখলমুক্ত করতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা- সমকাল

বিদ্যালয়ের অধীনে থাকা খেলার মাঠের এক পাশে অবৈধ দখলকারীর স্থাপনা উচ্ছেদ করায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শিক্ষকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে। সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ-দোয়ারাবাজার সড়কের আমবাড়ী বাজার এলাকায় সড়ক অবরোধ করে মানববন্ধন করে। এতে শিক্ষক ও অভিভাবকরাও অংশ নেন।

মানববন্ধনে জানানো হয়, আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের পাশে বিদ্যালয়ের অধীনে থাকা খেলার মাঠের এক পাশে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে স্থাপনা তুলে দীর্ঘদিন ধরে জায়গা দখল করে রেখেছেন। বিদ্যালয়ে পক্ষ থেকে বারবার বলার পরও তিনি ওই স্থাপনা সরাননি। পরে গত শনিবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই স্থাপনা ভেঙে ফেলে। ওই ব্যক্তি পরদিন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বরুণ চন্দ্র দাস, প্রধান শিক্ষক কামরুজ্জামান আহমদ, সদস্য জমির উদ্দিন ও আজাদ মিয়ার বিরুদ্ধে থানায় মামলা করেছেন। মানববন্ধনে বলা হয়, সম্পূর্ণ মিথ্যা অভিযোগে মামলাটি করা হয়েছে। এ মামলা প্রত্যাহার করতে হবে।

শিক্ষার্থীরা প্রায় আধঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এ সময় সড়কের উভয় দিকে যানবাহন আটকা পড়ে। সড়ক অবরোধ ও মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীপঙ্কর চৌধুরী ও জিয়াউর রহমান, শিক্ষার্থী আহমেদ মালেক নিয়াজ প্রমুখ।

দোয়ারাবাজার থানার ওসি আবুল হাসেম বলেন, মামলা প্রত্যাহারের এখতিয়ার আমাদের নেই।