সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯      

কমলগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

হ কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ সদর ইউনিয়নের ছাতকছড়া গ্রামে নিজ বাড়ির পুকুরে ডুবে মারা গেছে ১৯ মাস বয়সের এক শিশু। তার নাম মাইসা আক্তার। সে ছাতকছড়া গ্রামের মঈন উদ্দীনের মেয়ে। রোববার সকালে এ ঘটনা ঘটে। গ্রামবাসী সূত্রে জানা যায়, মঈন উদ্দীনের বসতঘরের পেছনের দরজার সঙ্গে পুকুর ছিল। তার মা পুকুরঘাটে কাপড় ধুচ্ছিলেন। এ সময় শিশু মাইসা বসতঘর থেকে বের হয়ে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। তাকে পুকুর থেকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাজেদুল কবীর বলেন, শিশুটিকে মৃত অবস্থায় পুকুর থেকে উদ্ধার করা হয়েছে।

হবিগঞ্জে এক ডজন মামলার আসামি গ্রেপ্তার

হ হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের দুর্ধর্ষ ডাকাত ও মামলার পলাতক আসামি জালাল মিয়াকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন রানীর বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। ডাকাত জালাল জেলার লাখাই উপজেলার স্বজনগ্রামের মৃত আবু মিয়ার ছেলে। লাখাই থানার ওসি সাইদুল ইসলাম রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করে জানান, জালালের বিরুদ্ধে ডাকাতি, চুরি, দস্যুতা ও মারামারির মামলাসহ প্রায় ১২টি মামলার ওয়ারেন্ট রয়েছে। সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অপকর্ম চালাচ্ছিল। রোববার ভোরে তাকে ওই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ফসল রক্ষা বাঁধ কেটে মাছ শিকারের প্রতিবাদ

হ ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের চন্দ্রসোনারথাল হাওরের উলাসখালী নামক ফসল রক্ষা বাঁধের বিভিন্ন স্থান কেটে মাছ শিকারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার সকাল ১১টায় উপজেলা পরিষদসংলগ্ন সড়কে ওই ইউনিয়নবাসীর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তব্য দেন এরশাদুল ইসলাম বুলবুল, শাহজাহান কবির, সাধারণ সম্পাদক বদরুল হুদা চৌধুরী রাসেল, নাদিম কবির, আবু মিয়া প্রমুখ।