সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯

দুর্গোৎসব উপলক্ষে জিআরের চাল বিতরণ
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কমলগঞ্জে ১৪২টি পূজামণ্ডপে সরকারি অনুদানের (জিআর) চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। ইউএনও আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর লাল সাহা, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাশ।

হবিগঞ্জে বিদ্যুৎস্পর্শে শ্রমিকের মৃত্যু
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে বিদ্যুৎস্পর্শে শাহাব উদ্দিন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় শহরের কামড়াপুর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শাহাব উদ্দিন বানিয়াচং উপজেলার কুশিয়ারতলা গ্রামের নুর আলীর পুত্র। হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) জিয়াউর রহমান জানান, শাহাব উদ্দিন কামড়াপুর ব্রিজ এলাকায় শ্রমিকের কাজ করেন। ওই সময় সে বাঁশ নিয়ে যাওয়ার পথে বিদ্যুতের তারের সঙ্গে জড়িয়ে পড়ে। স্থানীয়রা তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দুগ্ধ শিল্পে প্রযুক্তি ব্যবহারের সম্ভাবনা নিয়ে সভা
সিলেট ব্যুরো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে গতকাল বৃহস্পতিবার 'দুগ্ধ শিল্পে তথ্যপ্রযুক্তির ব্যবহার ও বিনিয়োগ সম্ভাবনা' শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক মতিয়ার রহমান হাওলাদার। ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ভারতের এগ্রিকালচার অ্যান্ড ইন্ডাস্ট্রির আইওটি বিশেষজ্ঞ বিশ্বজিৎ দাস। অনুষ্ঠানে সমন্বয়কের দায়িত্ব পালন করেন সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়।

ছাত্রলীগ নেতার পাল্টা সংবাদ সম্মেলন
কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা

কুলাউড়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সাঈদ খান শাওনের বাবা মুহিম খানের বিরুদ্ধে এক ব্যবসায়ীর অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলনের পর গতকাল বৃহস্পতিবার পাল্টা সংবাদ সম্মেলন করলেন শাওন। সন্ধ্যায় পৌর মিলনায়তনে ছাত্রলীগ নেতা সাঈদ খান শাওন সাংবাদিকদের বলেন, গত ৩০ সেপ্টেম্বর রউফ আহমদ শিবলু সংবাদ সম্মেলনে তার বাবার বিরুদ্ধে ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ তুলে তাদের ইমেজ ক্ষুণ্ণ করার অপচেষ্টা চালিয়েছেন। শিবলু তার বাবার সঙ্গে ব্যবসায়িক চুক্তিনামা ভঙ্গ করেছেন। এ সময় তিনি তার বাবার সঙ্গে ব্যবসায়িক চুক্তিনামা ও অন্যান্য দলিলাদি উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে সাঈদ খান শাওনের পিতা মুহিম খানও উপস্থিত ছিলেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে রউফ আহমেদ শিবলু বলেন, শাওন যে অভিযোগ করেছে, তা সত্য নয়। আমার কাছে চুক্তিনামার মূল কপি রয়েছে।'