খাদ্য অফিসের ক্যান্টিনে মানহীন খাবার, জরিমানা

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯      

সিলেট ব্যুরো

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় বিভাগীয় খাদ্য অফিসের ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে মানহীন ও নোংরা খাবার পরিবেশনের অভিযোগে ক্যান্টিনকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল রোববার এই ক্যান্টিনের পরিচালনা কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল সকাল সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফখরুল ইসলাম ও সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এই অভিযানে চারটি প্রতিষ্ঠান থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে দুপুর ১২টার দিকে অস্বাস্থ্যকর পরিবেশ ও পুরনো খাবার বিক্রির দায়ে জল্লারপার রোডের ভোজনবাড়ি রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া পণ্যের গায়ে আমদানিকারকের স্টিকার মূল্য না থাকায় নগরীর মাজার গেট এলাকায় প্রতিষ্ঠান টি-শপকে ৩ হাজার এবং মূল্য তালিকা না থাকায় ব্লু মেঙ্গো রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযানে সহযোগিতা করেছে মহানগর পুলিশ ও ক্যাব, সিলেট। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফখরুল ইসলাম জানিয়েছেন, খাদ্যের মান নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।