জকিগঞ্জে ছাত্রদলের কমিটি প্রত্যাখ্যান একাংশের

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০

জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি

জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষ বিরাজ করছে। কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে একটি অংশ বিক্ষোভসহ প্রতিবাদ চালিয়ে যাচ্ছে।

গত শুক্রবার রাতে জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের ১৮ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এ কমিটির অনুমোদন দেন। পরে অযোগ্য ও অছাত্রদের নিয়ে এবং ত্যাগীদের বাদ দিয়ে ওই কমিটি গঠন করার অভিযোগ তোলেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এরপর উপজেলার বিভিন্ন স্থানে ছাত্রদলের তৃণমূল নেতাকর্মীরা নবগঠিত কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভা ও বিক্ষোভ অব্যাহত রেখেছেন। এ নিয়ে দু'পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ইসমাইল হোসেন সেলিম বলেন, ত্যাগীদের কমিটিতে স্থান দেওয়া হয়নি। রাজপথে যারা নির্যাতিত হয়েছে তাদের আহ্বায়ক কমিটিতে অবমূল্যায়ন করা

হয়েছে। এ কমিটি গঠন করার মাধ্যমে ছাত্রদলকে দুর্বল করার চক্রান্ত চলছে।

উপজেলা ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন হীরা বলেন, ব্যক্তিস্বার্থ হাসিল করতে ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। বিতর্কিত এ কমিটি বাতিল করে ত্যাগীদের নিয়ে কমিটি ঘোষণা করতে তিনি দাবি জানিয়েছেন।