মৌলভীবাজার জেলা পরিষদ উপনির্বাচন

আচরণবিধি লঙ্ঘনের পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জেলা পরিষদ উপনির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী একে অপরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের পাল্টাপাল্টি অভিযোগ করেছেন রিটার্নিং কর্মকর্তা বরাবর। এতে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

গতকাল শনিবার আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মিছবাহুর রহমান স্বাক্ষরিত পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- মোটরসাইকেল প্রতীকের প্রার্থী অনৈতিক পন্থায় ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর অভিযোগ, স্বতন্ত্র প্রার্থী অনৈতিক উপায়ে টাকার বিনিময়ে এবং তার গাড়িতে সরকারি স্টিকার লাগিয়ে ভোটারকে প্রভাবিত করছেন।

স্বতন্ত্র প্রার্থী এমএ রহিম শহীদ অভিযোগ অস্বীকার করে বলেন, বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে প্রতিপক্ষ। প্রতিপক্ষের প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে নিজের দোষ আড়াল করার চেষ্টা করছেন। তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে আচরণবিধি লঙ্ঘনের সাতটি অভিযোগ দিলেও কোনো প্রতিকার পাইনি।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, অভিযোগের বিষয়ে প্রার্থীদের লিখিতভাবে জবাব দেওয়া হয়েছে। প্রমাণ ছাড়া কারোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই।

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান গত ১৮ আগস্ট মারা যান। আগামী ২০ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হবে।