ইশতেহারে ১০ পরিকল্পনা বিএনপি মেয়র প্রার্থীর

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট এনামুল হক সেলিম তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিএনপির দলীয় কার্যালয়ে তিনি তার নির্বাচনী ইশতেহারে ১০ পরিকল্পনার কথা তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক আবুল হাসিম, যুগ্ম আহ্বায়ক জি কে গউছসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তার ইশতেহারে গুরুত্ব পেয়েছে জলাবদ্ধতা, সম্পৃক্ত বাজেট, স্বচ্ছতা ও জবাবদিহিতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, ক্রীড়া ও সাংস্কৃতিক উদ্যোগ এবং মাদকমুক্ত শহর গড়ার বিষয়গুলো। তিনি নির্বাচিত হলে এগুলোর ওপর গুরুত্ব দেবেন বলে উল্লেখ করেন।

এ সময় তিনি বলেন, 'নির্বাচিত হলে জলাবদ্ধতা দূর করা হবে আমার প্রথম কাজ। জলাবদ্ধতা দূর করতে আমরা ত্রিমাত্রিক কৌশলে কাজ করব। স্বল্পমেয়াদি সমাধান হিসেবে শক্তিশালী পাম্পের মাধ্যমে আবদ্ধ পানি খোয়াই নদীতে ফেলার ব্যবস্থা করব। যতদিন পর্যন্ত স্থায়ী সমাধান না হয়, ততদিন এই পাম্পের মাধ্যমে সেচ অব্যাহত থাকবে।' পৌরসভার পরিবেশের বিষয়ে তিনি বলেন, পৌরসভায় দূষণের মাত্রা প্রকট আকার ধারণ করেছে। তিনি নির্বাচিত হলে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের পরামর্শক্রমে একটি সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলবেন। পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে বর্জ্য নিষ্কাশনের ব্যবস্থাপনায় জনগণকে সম্পৃক্ত করা হবে।

জনসম্পৃক্ত বাজেটের কথা উল্লেখ করে তিনি বলেন, 'প্রতিবছরের বাজেটে সিটিজেন গ্রুপের মতামত নেওয়া হবে। যুবসমাজকে আধুনিক ডিজিটাল টেকনোলজিতে প্রশিক্ষিত করার ক্ষেত্র তৈরি করা হবে। স্বচ্ছতা ও জবাবদিহির ক্ষেত্রে জন্মনিবন্ধনসহ যে কোনো আবেদন ২৪ ঘণটার মধ্যে নিষ্পত্তি করতে হবে। 'আমি দুর্নীতি করবো না, কাউকে করতে দেবো না। এ আমার অঙ্গীকার।' বলেন মেয়র প্রার্থী এনামুল।

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে হবিগঞ্জ পৌরসভা নির্বাচন।