বিশ্বনাথসহ সিলেটের ৯টি উপজেলায় ৭০টি করে 'উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়' স্থাপন ও ৭০ জন করে শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক নজরুল ইসলাম ভূঁইয়া।

গতকাল বুধবার বিশ্বনাথ উপজেলা পরিষদ মিলনায়তনে 'আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম' বিষয়ক এক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই মূলত ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরাতে এমন উদ্যোগ নিয়েছেন। আর এ জন্য সিলেট সিটি করপোরেশনে আরও ১২০টি স্কুল ও ১২০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়া শেষে ওই সব উপজেলা ও সিটি করপোরেশনের ৮ থেকে ১৪ বছর বয়সী ২৬ হাজার ১০০ শিশু দ্বিতীয়বারের মতো প্রাথমিক শিক্ষার সুযোগ পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের সভাপতিত্বে কর্মশালার শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিআরএস বাংলাদেশের 'আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম'-এর জেলা প্রোগ্রাম ম্যানেজার মোশাররফ হোসেন।

আরডিআরএসের ওসমানীনগর উপজেলার প্রোগ্রাম ম্যানেজার বদরুছ ছালেকীনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ। এরপর উন্মুক্ত আলোচনায় বক্তব্য দেন বিশ্বনাথ ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, কাজী জামাল উদ্দিন।

মন্তব্য করুন