সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার ৩৩ কেভি নতুন\হবিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটি ভেঙে পড়েছে। ফলে বন্ধ হয়ে গেছে\হসুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কে যান চলাচল। গতকাল রোববার ভোরে কালবৈশাখীতে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের বড়ঘাট এলাকায় লাইনসহ ১৩টি খুঁটি ভেঙে পড়ে।\হসুনামগঞ্জ পল্লী বিদ্যুতের দায়িত্বশীলরা জানান, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই রোববার ভোরে ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে পড়ে। সকাল থেকেই পল্লী বিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেন। তবে বিকেল পর্যন্ত খুঁটি অপসারণের কাজ শেষ করতে পারেনি সংশ্নিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে পথচারীরা পড়েছেন দুর্ভোগে।

বড়ঘাট গ্রামের বাসিন্দা নুরুল আমিন বলেন, খুঁটিগুলো খুবই দুর্বল ছিল। এ কারণে সামান্য সময়ের ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে পড়েছে। এখন ধান কাটা মাড়াইয়ের সময়। এ সময় এভাবে রাস্তা বন্ধ হয়ে থাকায় ধান কেটে বাড়িতে নিতে সমস্যা হচ্ছে মানুষের।\হহাওর থেকে ধান কেটে নিয়ে এসেছিলেন কৃষক শফিকুল ইসলাম। বাড়ি ফেরার সময় দেখতে পেলেন বিদ্যুতের খুঁটি সরানো হয়নি। বেলা ১০টার দিকে কথা হলে তিনি জানান, 'দুই ঘণ্টা ধরে এখানেই বসে আছি। খুঁটি না সরালে ধানগুলো কোনভাবেই নিয়ে যেতে পারছি না।'

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালনের তারগুলো বসানো। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। আমি গত ২৭ মার্চ আমার কাজ শেষ করেছি।

পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী গিয়াস উদ্দিন ভূঁইয়া জানান, এটি তাদের ৩৩ কেভির নির্মাণাধীন লাইন। এখনও বিদ্যুৎ সরবরাহ হয়নি। খুঁটির মান সম্পর্কে তিনি বলেন, কাজের মান খারাপ হলে সবগুলো খুঁটিই পড়ে যেত।

মন্তব্য করুন