ছয় হাজার এমএএইচ ব্যাটারির হ্যান্ডসেট

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯

আল আমীন হাসান

স্যামসাং দেশের বাজারে নিয়ে এসেছে গ্যালাক্সি এম৩০এস স্মার্ট ডিভাইস, যাতে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। নতুন এই ডিভাইসটি লুফে নিতে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

জিশান একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মোবাইলে গেম খেলতে বেশ পছন্দ করেন। সম্প্রতি তিনি দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধাসম্পন্ন গ্যালাক্সি এম৩০এস ফোন কিনেছেন। তিনি বলেন, আমরা যারা মোবাইলে গেম খেলতে পছন্দ করি তাদের শক্তিশালী ব্যাটারিসম্পন্ন ফোন প্রয়োজন। একবার ফুল চার্জ দিলেই যেন অনেকক্ষণ গেম খেলতে পারি। এতে করে সব সময় পাওয়ার ব্যাংক বহন করার ঝামেলা থাকে না। তাই ফোন কেনার ক্ষেত্রে গেমারদের পছন্দের তালিকার প্রথমেই থাকে বেশি মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসমৃদ্ধ ডিভাইস।

নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, বায়োস্কোপ, হৈচৈ এবং ইউটিউবের মতো অনলাইন স্ট্রিমিং সেবায় বিভিন্ন ধরনের কনটেন্ট উপভোগে কাঙ্ক্ষিত ডিভাইস স্মার্টফোন। তবে টানা এসব কনটেন্ট দেখতে গেলে মাঝেমধ্যে ফোনের চার্জ নিয়ে সমস্যায় পড়তে হয় তার। এ জন্য সমাধান হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম৩০এস।

মূলত যারা শক্তিশালী ব্যাটারিসমৃদ্ধ মোবাইল ফোন ব্যবহার করতে চান তাদের জন্য ফোন প্রস্তুতকারী বিভিন্ন প্রতিষ্ঠান বাজারে নিয়ে এসেছে শক্তিশালী ব্যাটারির মোবাইল ফোন। যেমন : গ্যালাক্সি এ৭০ ফোনে রয়েছে ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, শাওমি রেডমি নোট ৮ প্রো ডিভাইসটিতে রয়েছে ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪,২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসমৃদ্ধ ফোন হুয়াওয়ে পি৩০ প্রো, ওয়ান প্লাস ৭ প্রো ডিভাইসটিতে রয়েছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং আইফোন ১১ প্রো ম্যাক্সে ব্যবহার করা হয়েছে ৩,৯৬৯ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

যারা অধিক শক্তিশালী ব্যাটারিসুবিধা সম্পন্ন ফোন কিনতে চান তাদের কথা বিবেচনা করে স্যামসাং সম্প্রতি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির নতুন স্মার্ট ডিভাইস গ্যালাক্সি এম৩০এস। এ ছাড়া দ্রুতগতিতে চার্জের জন্য থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং। ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এক্সিনোস ৯৬১১ অক্টাকোর প্রসেসর, যা দুর্দান্ত গেমিং পারফরম্যান্স দিতে সহায়তা করবে। অ্যান্ড্রয়েড ৯ পাই সংস্করণে চলবে ফোনটি। ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম বা স্টোরেজ।

দাম ২৭ হাজার ৪৯০ টাকা। া