সিংগাইর ও দোহারে বিএনপির ইফতার পণ্ড

প্রকাশ: ১৪ জুন ২০১৮      

মানিকগঞ্জ ও দোহার (ঢাকা) প্রতিনিধি



মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা মানিকগঞ্জ-২ আসনের বিএনপির মনোনয়নপ্রত্যাশী মোহাম্মদ সাইফুল হুদা চৌধুরী শাতিলের আয়োজনে বিএনপির ইফতার অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে পুলিশ। বুধবার সিংগাইর পৌরসভার গোবিন্দল জাদুরচর গ্রামে তার নবনির্মিত বাসভবনে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

মোহাম্মদ সাইফুল হুদা চৌধুরী শাতিল জানান, তার বাসভবন প্রাঙ্গণে তিন হাজার লোকের ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ উপলক্ষে প্রশাসনের কাছ থেকে মৌখিক অনুমতিও নেওয়া ছিল। কিন্তু বিকেলে সিংগাইর থানার এসআই আনোয়ার হোসেন এবং এসআই রাসেলের নেতৃত্বে ৩টি গাড়িতে পুলিশ সদস্যরা তার বাড়িতে এসে অনুষ্ঠানের মঞ্চ ভেঙে ফেলেন।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, আইন-শৃঙ্খলার অবনতি ঘটতে পারে- এমন আশঙ্কা থেকে অনুষ্ঠান করতে দেওয়া হয়নি।

এদিকে ঢাকার দোহার উপজেলায় বুধবার পুলিশের বাধায় বিএনপি আয়োজিত ইফতার মাহফিল পণ্ড হয়ে গেছে। উপজেলা বিএনপি সভাপতি শাহাবুদ্দিন আহমেদ বলেন, দোহার উপজেলা বিএনপি নিকড়া এতিমখানা মাদ্রাসায় ইফতার মাহফিলের আয়োজন করে। বুধবার বাবুর্চি রান্নাবান্নাসহ ইফতারির আয়োজন শুরু করতে গেলে অনুষ্ঠানস্থল থেকে বাবুর্চিকে পুলিশ আটক করলে ইফতার মাহফিল পণ্ড হয়ে যায়। থানার ওসি শেখ সিরাজুল ইসলাম বাবুর্চি আটকের কথা অস্বীকার করে বলেন, পুলিশের বাধায় ইফতার অনুষ্ঠান পণ্ড হয়নি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তাদের বাড়ির ভেতর বা মসজিদ-মাদ্রাসার ভেতর ইফতার মাহফিল আয়োজন করতে বলা হয়েছিল। তারা তা মানেননি।