আড়াইহাজারে তুলাবাহী চলন্ত ট্রাকে আগুন

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)প্রতিনিধি

আড়াইহাজারে তুলাবাহী চলন্ত ট্রাকে আগুন

মঙ্গলবার আড়াইহাজারে আগুন লাগা তুলাবাহী ট্রাক সমকাল

বাজারের সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটির তারে ঘর্ষণ থেকে হঠাৎ আগুনের ফুলকি। এ ফুলকি পড়ে মুহূর্তেই আগুন ধরে যায় তুলাবাহী চলন্ত ট্রাকে। এক পর্যায়ে ট্রাকের ওপরে আগুনের লেলিহান শিখা বাড়তে থাকলে আতঙ্কে সড়ক ও বাজারের লোকজন ছোটাছুটি করতে থাকে। তবে চালক জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকটি চালিয়ে দ্রুত বাজার পেরিয়ে সড়কের খোলা স্থানে রাখায় রক্ষা পাওয়া গেছে জানমালের ক্ষতি থেকে। ঘটনাটি ঘটেছে গত সোমবার সন্ধ্যায় আড়াইহাজার পৌর বাজার এলাকায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নেভাতে গিয়ে আবদুল্লাহ নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নারায়ণগঞ্জের আদমজী থেকে তুলা নিয়ে একটি ট্রাক আড়াইহাজারের বগাদী যাচ্ছিল। ট্রাকটি আড়াইহাজার বাজারে এলে হঠাৎ ট্রাকের মধ্যে আগুন জ্বলতে দেখা যায়। তবে ট্রাকচালক প্রথমে আগুন টের পাননি। পরে বাজারের লোকজনের চিৎকারে চালক ট্রাক থামান। এক পর্যায়ে চালক আগুন জ্বলা অবস্থায়ই ট্রাকটি চালিয়ে বাজারের শেষে কলেজপাড়ে নিয়ে যান। পরে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনার পর তিন ঘণ্টা ঢাকা-গোপালদী সড়ক বন্ধ ছিল।

ট্রাকের মালিক নুর ইসলাম জানান, আগুনে তুলা ও গাড়ির ইঞ্জিন নষ্ট হয়ে গেছে। তবে ট্রাকের বডির ক্ষতি হয়নি।

আড়াইহাজার থানার ওসি এমএ হক জানান, কীভাবে আগুন লেগেছে তা নিয়ে তদন্ত চলছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক তারের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনের ফুলকি ট্রাকের তুলায় পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে।