সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

মুন্সীগঞ্জে জামিন পেলেন বিএনপির ৭০ নেতাকর্মী

হ মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে হামলা ও ভাংচুরের মামলায় বিএনপির ৭০ নেতাকর্মী আদালত থেকে জামিন পেয়েছেন। বৃহস্পতিবার মুন্সীগঞ্জের একটি আদালত তাদের এ জামিন দেন বলে জানিয়েছেন শ্রীনগর উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। জানা গেছে, গত ৮ ডিসেম্বর বিকেলে সিরাজদীখানের কুচিয়ামোড়া পার হয়ে পাথরঘাটা যাওয়ার পথে বিএনপির প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেনের গাড়িবহরে হামলা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তিন পুলিশ আহত হন। এ ঘটনায় পুলিশ সিরাজদীখান থানায় বিএনপির ২৫১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ নেতাকর্মীকে আসামি করে মামলা দেয়।

ধামরাইয়ে জাপা নেতা হত্যার আসামি গ্রেফতার

হ ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে জাতীয় পার্টির যুবসংহতির সদস্য নাছির উদ্দিন হত্যা মামলার প্রধান আসামি নেদু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ধামরাইয়ের বালিয়া এলাকা থেকে এ গ্রেফতার করা হয়। তিনি বাউখণ্ড গ্রামের ইয়াকুব আলীর ছেলে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই কামরুজ্জামান জানান, ধামরাইয়ের বালিয়া এলাকা থেকে নেদু মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

মানিকগঞ্জে ট্রাকচাপায় চিকিৎসক নিহত

হ মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে মাটিবাহী ট্রাকচাপায় মঞ্জুর আলম খান (৪২) নামের এক চিকিৎসক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের তরা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। তিনি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু বিশেষজ্ঞ পদে কর্মরত এবং সিঙ্গাইর উপজেলার নিলাম্বরপট্টি এলাকার বাসিন্দা ছিলেন। গতকাল সকালে মঞ্জুর আলম খান মোটরসাইকেলে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে জেলার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচ্ছিলেন। এ সময় সদর উপজেলার তরা ব্রিজের কাছে মাটিবাহী একটি ট্রাক তাকে চাপা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আড়াইহাজারে তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে তিন মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলা সদরের চৌরাস্তা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হচ্ছে- উপজেলার গাজীপুরা গ্রামের রোস্তম মিয়ার ছেলে জাকির হোসেন, দিঘিরপাড়া চৌরাস্তার ইদ্রিছ আলীর ছেলে শাহজালাল এবং মুকুন্দীর মৃত তারা মিয়ার ছেলে আজিজুল। থানার ওসি আকতার হোসেন জানান, তারা এলাকায় দীর্ঘদিন ধরে ইয়াবাসহ বিভিন্ন মাদক বিক্রি ও সেবন করছিল। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রয়েছে।

মানিকগঞ্জে মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

হ মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে হেরোইন বিক্রির দায়ে সাদ্দাম হোসেন নামে এক মাদক বিক্রেতাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী হাকিম শেখ আলাউল ইসলাম এ আদালত পরিচালনা করেন। সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলার বারইল গ্রামের পানু মিয়ার ছেলে। জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের ইনচার্জ সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদে বারইল এলাকা থেকে এক গ্রাম হেরোইনসহ সাদ্দামকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের কারাদণ্ড দেন।

পদ্মার চরে শীতবস্ত্র ও চিকিৎসা দিল সেনাবাহিনী

হ মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার চরাঞ্চলে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসাসেবা দিয়েছে সেনাবাহিনী। গতকাল বৃহস্পতিবার পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত ৯৯ কম্পোজিট ব্রিগেডের অতন্দ্র আটান্ন রেজিমেন্টের সেনাবাহিনী লৌহজং-তেউটিয়া ইউনিয়নের কাইকারা গ্রামে এ কর্মসূচি পালন করে। এতে অসহায় ও দরিদ্র ২৫০ জনকে কম্বল ও ২০০ জনকে চিকিৎসাসেবা দেওয়া হয়। এ সময় ক্যাপ্টেন আল মামুন, ক্যাপ্টেন সাজেদুর রহমান, ওয়ারেন্ট অফিসার আবদুল মান্নান, সার্জেন্ট আসাদ সিকদার, সার্জেন্ট আবু বকর সিদ্দিক, লৌহজং-তেউটিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

সাভারে বিরল প্রজাতির লক্ষ্মীপেঁচা উদ্ধার

হ নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারে বিরল প্রজাতির একটি লক্ষ্মীপেঁচা আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৌর এলাকার ভাগলপুর মহল্লায় বেঙ্গল ফাইন সিরামিকস কারখানার ভেতর থেকে এ উদ্ধার হয়। পরে পেঁচাটি রাজধানীর আগারগাঁওয়ে বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে হস্তান্তর করা হয়। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট আবদুল মালেক বলেন, লক্ষ্মীপেঁচাটি প্রাপ্তবয়স্ক। পেঁচাটি সুস্থ করে কোথাও অবমুক্ত করা হবে।