তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। গত বুধবার বিকেলে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে এ অভিযোগ গঠন করা হয়। ওই সময় আদালতে উপস্থিত ছিলেন মামলার প্রধান আসামি পিন্টু দেবনাথ, বাপেন ভৌমিক ও আবদুল্লাহ আল মামুন।

নারায়ণগঞ্জের সরকারি কৌসুঁলি এস এম ওয়াজেদ আলী খোকন বলেন, আদালতে আসামিপক্ষের তরফে মামলার অভিযোগ থেকে অব্যাহতির আবেদন করা হয়। আদালত আবেদন বাতিল করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেন। এর আগে গত বছরের ১০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের বহুল আলোচিত স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ ও কাপড় ব্যবসায়ী স্বপন কুমার সাহা হত্যা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়।

গত বছরের ১৮ জুন রাতে নিখোঁজ হন প্রবীর ঘোষ। পরে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ওই বছরের ৯ জুলাই শহরের কালীরবাজার এলাকা থেকে পিন্টু দেবনাথ ও বাপেন ভৌমিক বাবুকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তাদের দেওয়া তথ্যমতে, ওই রাতেই শহরের আমলাপাড়া এলাকার রাশেদুল ইসলাম ঠান্ডু বাড়ির সেপটিক ট্যাঙ্ক থেকে প্রবীর ঘোষের খণ্ডিত লাশ উদ্ধার করা হয়। এর আগে ২০১৬ সালের ২৭ অক্টোবর নিখোঁজ হন ব্যবসায়ী স্বপন কুমার সাহা। প্রবীর ঘোষ হত্যা মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে, একইভাবে স্বপন সাহাকেও হত্যা করে পিন্টু দেবনাথ। নিহত প্রবীর ও স্বপন সাহা ঘাতক পিন্টুর বন্ধু ছিলেন। পিন্টুর টাকায় ভারতে কেনা একটি ফ্ল্যাট হাতিয়ে নেন স্বপন। আর প্রবীর নগরের কালীরবাজার স্বর্ণপট্টি এলাকায় পিন্টুর কেনা একটি দোকান হাতিয়ে নেওয়া চেষ্টা করেন। এর জের ধরেই পিন্টু দুই বন্ধুকে একই কায়দায় খুন করে।