আড়াইহাজারে দুই ডাকাত গ্রেফতার

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯      

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিল্ডিংয়ের গ্রিল কেটে এক ব্যবসায়ীর বাড়ি থেকে সত্তর ভরি স্বর্ণালঙ্কার লুট করা সংঘবদ্ধ ডাকাত দলের দুই ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ররগুনা সদর উপজেলা এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে।

আটককৃতরা হলো- বরগুনা সদর উপজেলার উলুবনিয়া গ্রামের কবির হোসেনের ছেলে রাজীব (২৪) এবং একই উপজেলার আলমের ছেলে জসিম (৩০)

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন সমকালকে জানান, এর আগে গত ২৯ ডিসেম্বর পুলিশ গিরদা গ্রামের আমির হোসেনের ছেলে রমজানকে আটক করে। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার স্বীকারোক্তি অনুযায়ী মোবাইল ট্যাকিংয়ের সূত্র ধরে বৃহস্পতিবার রাতে বরগুনা সদর উপজেলা থেকে রাজীব ও জসিমকে গ্রেফতার করে আড়াইহাজার থানায় নিয়ে আসা হয়। আটক দু'জনই ডাকাতির ঘটনা স্বীকার করেছে।

থানার ওসি আরও জানান, দেড় মাস আগে থেকেই গিরদা গ্রামের ব্যবসায়ী হাজী আব্দুর রবের বাড়িতে ডাকাতি করার পরিকল্পনা করে গৃহকর্তার বাড়ির পাশের আন্তঃজেলা ডাকাত দলের সদস্য রমজান। পরিকল্পনার অংশ হিসেবে বেশ কয়েক দিন ওই বাড়ি ও তার আশপাশে তারা ডাকাতির প্রস্তুতির মহড়া দিয়েছে। গত ১৮ ডিসেম্বর আব্দুর রবের তিন কন্যা তাদের স্বামী-সন্তানসহ পিতার বাড়িতে বেড়াতে এলে ওই রাতেই ডাকাতি করার চূড়ান্ত ছক আঁকে ডাকাতরা। এ জন্য রমজান আগে থেকেই রাজীব ও জসিমকে ভাড়া করে এলাকায় নিয়ে আসে। পূর্বপরিকল্পনা অনুযায়ী তারা ওই রাতে আব্দুর রবের বাড়িতে হানা দিয়ে সত্তর ভরি স্বর্ণালঙ্কারসহ ৩৮ লাখ টাকার মালপত্র লুটে নেয়। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী ডাকাতির মালামাল উদ্ধারের জন্য পুলিশের কয়েকটি টিম মাঠে কাজ করছে বলে থানার ওসি জানান।