আনোয়ারায় কয়েকটি প্রকল্প উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯      

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

নবনির্মিত আনোয়ারা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, হাজীগাঁও গুচ্ছগ্রাম, বীর মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান চৌধুরী বাবু মুক্তমঞ্চ, উপজেলা পরিষদ কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ উদ্বোধন করলেন ভূমি সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

গতকাল শনিবার বিকেলে মন্ত্রী এসব প্রকল্প উদ্বোধন করেন। পরে উপজেলা প্রশাসন আয়োজিত কোর্ট বিল্ডিং চত্বরে জেলা প্রশাসক ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সচিব ও ন্যাশনাল প্রজেক্ট ডাইরেক্টর (গুচ্ছগ্রাম) মাহবুব-উল-আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মুবিনুর রশিদ, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান ও মুক্তিযোদ্ধা কমান্ডার ফজল আহাম্মদ। আলোচনা শেষে নবনির্মিত গুচ্ছগ্রামের ৩০টি পরিবারের মাঝে দলিল হস্তান্তর এবং জেলা প্রশাসন কর্তৃক আনোয়ারা টানেলের সড়ক নির্মাণের জায়গাসহ বাঁশখালী গণ্ডামারা বিদ্যুৎ লাইন দোহাজারী হতে কক্সবাজার, রামু, ফটিকছড়ি বিদ্যুৎকেন্দ্র ও মাতারবাড়ী-মদুনাঘাট ৪০০/২৩০ সঞ্চালন লাইন নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্ত  জমির মালিকদের ক্ষতিপূরণের পাঁচ কোটি টাকার ৩৯টি চেক হস্তান্তর করা হয়।

প্রধান অতিথি ভূমিমন্ত্রী জাবেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাস সৃষ্টি করেছেন। সারা দেশে বিগত ১০ বছরের চেয়ে আগামী ৫ বছরে আরও বেশি উন্নয়ন কর্মকাণ্ড হবে। তিনি বলেন, প্রথম পর্যায়ে ৯০ দিনের একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে সারা দেশে। এর মধ্যে খতিয়ান, ম্যাপ, উন্নয়ন কর মেলা, ডিজিটাল পদ্ধতিতে পেমেন্টের সিস্টেম চালু করা হবে।