ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কি.মি. যানজট, ভোগান্তি

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কি.মি. যানজট, ভোগান্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ের মোগড়াপাড়া চৌরাস্তায় যানজটের দীর্ঘ সারি সমকাল

সোনারগাঁয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় ২৫ কিলোমিটার এলাকায় যানজট দেখা দিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই যানজট শুরু হয়। রাস্তা বন্ধ করে কাজ করা, মেঘনা নদীর টোল আদায়ে ধীরগতি ও টানা ছুটিতে যাত্রীর বাড়তি চাপের কারণে এ অবস্থা সৃষ্টি হয় বলে জানিয়েছেন সংশ্নিষ্টরা।

আগামীকাল ১৬ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোনারগাঁর কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে জন্য সেতু ও এর সঙ্গে ঢাকা-সিলেট সংযোগ সড়কের ইউলুপের শেষ দিকের কাজ শেষ করার জন্য রাস্তার অনেকটা বন্ধ করে রেখেছেন প্রকল্প-সংশ্নিষ্টরা। এতে বৃহস্পতিবার সকাল থেকেই কাঁচপুর এলাকায় যানজট শুরু হয়। সারাদিনে তা বাড়তে বাড়তে মেঘনা সেতু হয়ে বাউশিয়া পর্যন্ত গিয়ে পৌঁছে। এ ছাড়া মেঘনা সেতুতে টোল আদায় কার্যক্রমও খুব ধীরগতিতে হয়ে থাকে। ১৭ মার্চ জাতীয় শিশু দিবসসহ টানা তিন দিনের ছুটিতে অনেকে বাড়ি যাচ্ছেন। এ কারণে রাস্তায় বাড়তি চাপ রয়েছে। সব মিলিয়ে যানজট প্রকট আকার ধারণ করেছে। আর এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। সরেজমিন গতকাল দুপুরে মহাসড়কের টিপুরদী এলাকায় দেখা যায়, অধিকাংশ গাড়ির চালকই গাড়ি বন্ধ করে রেখেছেন। অনেকক্ষণ পর পর গাড়ি চললেও অল্প দূরে গিয়েই থেমে যাচ্ছে। এতে গাড়িতে থাকা যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মোল্লা তাসলিম হোসেন জানান, কাঁচপুরে ঢাকা-সিলেট সংযোগ সড়কের ইউলুপের কাজ চলছে। সেখানে রাস্তা বন্ধ করে গার্ডার বসানো হচ্ছে। এ ছাড়া টানা তিন দিনের সরকারি ছুটিতে অনেকে বাড়ি যাচ্ছে। এসব কারণে যানজট দীর্ঘ হতে থাকে।