সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯

সাভারে মাদক ব্যবসায়ী কালুসহ গ্রেফতার ২
নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারে মাদক ব্যবসায়ী ইয়াসির আরাফাত ওরফে কালু (৪৫) ও তার সহযোগী বিজয় কর্মকারকে গ্রেফতার করেছে র‌্যাব। গত শনিবার রাতে পৌর এলাকার কর্ণপাড়ায় কালুর একটি বহুতল ভবনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ওই ভবনে তল্লাশি চালিয়ে ৭৫ ক্যান বিদেশি বিয়ার জব্দ করা হয়। আটক ইয়াসির আরাফাত ওরফে কালু সাভারের পৌর এলাকার কর্ণপাড়ার মোস্তফার ছেলে। সে দীর্ঘদিন ধরে সাভারে অবৈধ মাদকের ব্যবসা পরিচালনা করে আসছিল। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, আটক কালু ও তার সহযোগীর বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়।

রূপগঞ্জে ইয়াবা ও ফেনসিডিলসহ গ্রেফতার ৩
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

রূপগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ও ফেনসিডিলসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার রূপগঞ্জ সদর ও লাভরাপাড়র এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো রূপগঞ্জ সদর ইউনিয়নের জয়নাল আবেদীনের ছেলে মেহেদী হাসান সোহাগ, একই এলাকার কবির হোসেনের ছেলে সজিব ও ভুলতা ইউনিয়নের লাভরাপাড়া এলাকার আমানউল্লাহর ছেলে তানজিল। রূপগঞ্জ থানার পরিদর্শক রফিকুল হক জানান, মেহেদী হাসান সোহাগ ও সজিবকে ৫০ পিস ইয়াবা ও তানজিলকে ৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে পৃথক মামলা হয়েছে।

ধামরাইয়ে মাদক ব্যবসায়ীদের শাস্তি দাবি
ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ধামরাইয়ে মাদক ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসীসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সোমবার ঢাকা-আরিচা মহাসড়কের ইসলামপুর বাসস্ট্যান্ডে গ্রামবাসী ও শিক্ষার্থীরা মানববন্ধন করে। এ সময় তারা দ্রুত মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। উল্লেখ্য, মাদক ব্যবসায় বাধা দেওয়ায় গত বুধবার রাতে ধামরাই পৌর মহল্লার কুমড়াইলের আলাউদ্দিনের ছেলে সজিব, খালাতো ভাই শাহীন ও মামা টুক্কু স্থানীয় মুদি ব্যবসায়ী কাওসার ফেরদৌস ও তার কলেজ পড়ূয়া ছেলে বিজয় ফেরদৌসকে ছুরিকাঘাত করা হয়। এতে পিতা-পুত্র দু'জনেরই নাড়িভুঁড়ি বের হয়ে যায়।

সোনারগাঁয়ে অবৈধ পলিথিন কারখানা বন্ধ
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর, সোনারগাঁ উপজেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ অভিযানে সোনারগাঁয়ে অবৈধভাবে গড়ে ওঠা পলিথিন কারখানা বন্ধ করা হয়েছে। সোমবার সকালে অভিযান চালিয়ে পিরোজপুর ইউনিয়নের ছোট কোরবানপুর গ্রামে শাফায়াত এন্টারপ্রাইজ নামে কারখানাটি বন্ধ করা হয়। সোনারগাঁ ইউএনও অঞ্জন কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ওই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অবৈধ পলিথিন শপিং ব্যাগ উৎপাদনকারী কারখানা থেকে ৮০০ কেজি শপিং ব্যাগ ও ২৬ বস্তা পলি প্রোপাইলিন জব্দ করা হয়। এ সময় নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক সাঈদ আনোয়ার ও র‌্যাব-১১-এর এএসপি মোস্তাফিজুর রহমান এবং নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের পরিদর্শক মইনুল হক উপস্থিত ছিলেন।