সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১২ জুলাই ২০১৯

রূপগঞ্জে ইয়াবাসহ প্রতারক গ্রেফতার

হ রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইয়াবাসহ সুজন শেখ (২৮) নামে এক প্রতারককে ২০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার বরপা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি বরপা পূর্বপাড়া এলাকার মোবারক হোসেনের ছেলে। রূপগঞ্জ থানার উপপরিদর্শক মনজুর হোসেন জানান, সুজন নিজেকে দৈনিক গণতদন্ত পত্রিকার ফটোসাংবাদিক পরিচয় দিয়ে বরপাসহ আশপাশের এলাকায় বিভিন্ন ধরনের প্রতারণা করে অর্থ লুটে নিচ্ছে। পাশাপাশি ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক বিক্রি করে আসছে। এ ব্যাপারে থানায় মামলা করা হয়েছে।

আড়াইহাজারে শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারের শীর্ষ মাদক ব্যবসায়ী আবদুল মতিনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার উপজেলার বিশনন্দী ইউনিয়নের মানিকপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুই কেজি গাঁজা, একটি মোবাইল ও মাদক বিক্রির দেড় হাজার টাকা উদ্ধার করা হয়। তিনি উপজেলার মানিকপুর পূর্বপাড়া গ্রামের মৃত রহিম বক্সের ছেলে। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার মতিনের বিরুদ্ধে মাদক আইনে থানায় মামলা করা হয়েছে।

জাবিতে নদী রক্ষাবিষয়ক কমিটির যাত্রা শুরু

হ জাবি সংবাদদাতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নদী রক্ষা, দখল ও দূষণমুক্ত সংক্রান্ত ১৫ সদস্যের একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী আশরাফুল হাবীব সভাপতি ও পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমানকে সাধারণ সম্পাদক, নুর মোহাম্মদ ও রাকিবুল হাসানকে সাংগঠনিক সম্পাদক করে এ কমিটির ঘোষণা করা হয়। গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে 'রিভারাইন পিপল বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির পরিচালক মো. এজাজ এ কমিটি ঘোষণা করেন।

নারায়ণগঞ্জে ৫ বালুবাহী বাল্ক্কহেডের বিরুদ্ধে মামলা

হ নারায়ণগঞ্জ প্রতিনিধি 

বৈধ সার্ভে, রেজিস্ট্রেশন, সনদধারী মাস্টার, সুকানি, ড্রাইভার, গ্রিজারবিহীন অতিরিক্ত পণ্য বোঝাই করে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করায় পাঁচটি বালুবাহী বাল্ক্কহেডের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ নদীবন্দরের নৌ-নিট্রা বিভাগের উপপরিচালক (ভারপ্রাপ্ত) বাবু লাল বৈদ্য বাদী হয়ে ঢাকার স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) নৌ-আদালতে মামলা করেছেন। মামলার বাদী বাবু লাল বৈদ্য জানান, বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি, মুক্তারপুর ব্রিজ ও নবীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি বালুবাহী বাল্ক্কহেডের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা হয়েছে।