সোনারগাঁয়ে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

পারিবারিক কলহের জের ধরে সোনারগাঁয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার পর মাদকাসক্ত স্বামী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গত মঙ্গলবার রাতে পুলিশ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের শেখকান্দি গ্রাম থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তারা হলো বাসেদ মিয়া বাচ্চু ও তার স্ত্রী মোকতেজান বেগম। এ ঘটনায় বুধবার সকালে সোনারগাঁ থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

নোয়াগাঁও ইউনিয়নের শেখকান্দি গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী বাসেদ মিয়ার সঙ্গে তার স্ত্রী মোকতেজান বেগমের পারিবারিক বিষয় নিয়ে গত মঙ্গলবার বিকেলে কথা কাটাকাটি হয়। এর জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় বাচ্চু নিজের ঘরের ভেতর দিয়ে দরজা বন্ধ করে তার স্ত্রীকে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে। এরপর বাচ্চু ঘরের আড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পুলিশ রাতে তাদের লাশ উদ্ধার করে।

সোনারগাঁ থানার এসআই সলিমুল হক জানান, বাচ্চু ও তার স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ ছিল। তাদের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। সবাই বিবাহিত। বড় ছেলে মালয়েশিয়া থাকে আর ছোট ছেলে চাকরিজীবী। বুধবার সকালে ছোট ছেলে শরিফ বাদী হয়ে হত্যা মামলা ও পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা করেছে।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, বাচ্চু জুয়া খেলা ও মাদকে আসক্ত ছিল। এ নিয়ে প্রায়ই পরিবারের মধ্যে ঝগড়া হতো। হয়তো এ নিয়ে ঝগড়ার জের ধরে সে স্ত্রীকে হত্যা করেছে।