হরতালের সমর্থনে নারায়ণগঞ্জে বাম জোটের সমাবেশ

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি

অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ৭ জুলাই বাম গণতান্ত্রিক জোট আহূত দেশব্যাপী হরতালের সমর্থনে নারায়ণগঞ্জে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন বাম জোটের নেতাকর্মীরা। বুধবার বিকেলে নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও পরে একটি মিছিল নগরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, বিমল কান্তি দাস, রাশিদা আক্তার ও মশিউর রহমান রিচার্ড।

নেতৃবৃন্দ বলেন, সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের দায়িত্ব হলো জ্বালানি বিষয়ে জনগণের ওপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক এবং অন্যায় কোনো কিছু চাপিয়ে দিতে না পারে, সে বিষয়ে জনগণের স্বার্থ দেখা। আইনে আছে- গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে কোনো অবস্থায়ই দাম বাড়ানো যাবে না। কিন্তু বিইআরসি তার আইনি অবস্থান পরিহার করে সরকারের ভুলনীতির সমর্থনে কাজ করে চলেছে।

বক্তারা অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের জন্য জোর দাবি জানিয়েছেন। একই সঙ্গে তারা জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে এবং গণদুর্ভোগের বাজেটের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আহূত আগামী ৭ জুলাই দেশব্যাপী অর্ধদিবস হরতাল সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।