নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কুলছাত্রের মৃত্যু

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯      

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অভিজিৎ সাহা (১১) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার ঈদের দিন গভীর রাতে রাজধানীর গেণ্ডারিয়ার ধুপখোলায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অভিজিৎ সাহা শহরের আমলাপাড়ার মন্টু সাহা ও পদ্মা সাহা দম্পতির ছেলে। অভিজিৎ চাষাঢ়ায় ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান মাউন্টেন একাডেমির পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। এ নিয়ে নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫ জনের মৃত্যু হলো।

অভিজিতের বাবা মন্টু সাহা জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে গত বৃহস্পতিবার রাতে গেণ্ডারিয়ার ধুপখোলায় আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়। রোববার রাতে অভিজিতের শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

নারায়ণগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ অভিজিতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১১ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে নারায়ণগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হলো। তাদের মধ্যে দু'জন শিশু।

উল্লেখ্য, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত শুক্রবার রাজধানীর ধানমণ্ডি এলাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তিন বছরের শিশু মেহরিমা। গত ২৮ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ফতুল্লার বক্তাবলীর ছমিরনগর এলাকার জসিম উদ্দিনের ছেলে শান্ত।

২৫ জুলাই রাজধানীর মহাখালী এলাকার একটি হাসপাতালে মৃত্যু হয় ফতুল্লার দেলপাড়া এলাকার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক বেলাল হোসেন মিন্টুর। এর আগে ১২ জুলাই নারায়ণগঞ্জ ইসলাম হার্ট সেন্টারে মারা যান নারায়ণগঞ্জ কণ্ঠমালা আবৃত্তি সংগঠনের আবৃত্তি শিল্পী শাওন কবির (৩২)।