সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

সোনারগাঁয়ে হামলায় আহত যুবকের মৃত্যু
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা কুপিয়ে আহত করার আট মাস পর গত শুক্রবার সকালে ঢাকার একটি হাসপতালে মারা গেছেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মাহবুবুর রহমান (৩২) নামে এক যুবক। এ ঘটনায় দায়ের করা চাঁদাবাজি মামলাটি হত্যা মামলায় রূপান্তর হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। মাহবুবুর রহমানের দাফনের পরদিন শনিবার সকালে এ মামলার প্রধান আসামি ইসহাকের নেতৃত্বে ফের মাহবুবের বাড়িতে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় চারজনকে পিটিয়ে আহত করেছে তারা। মামলার তদন্তকারী কর্মকর্তা ও নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক এসএম শরীফুল ইসলাম জানান, আহত মাহবুবুর রহমান নিহত হওয়ার কারণে চাঁদাবাজি ও মারধরের মামলাটি হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হবে।

কালিয়াকৈরে হোটেল ম্যানেজারসহ আটক ৩
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর উপজেলার কলেজ রোড এলাকা থেকে শনিবার রাতে পুলিশ একটি আবাসিক হোটেল থেকে অনৈতিক কাজে লিপ্ত থাকার সময় হাতেনাতে পতিতাসহ এক খদ্দের ও পথিকালয় গেস্ট হাউসের ম্যানেজারকে গ্রেফতার করেছে। আটকরা হলো সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ভাটপাড়া গ্রামের কলিম উদ্দিন, নাটোরের আলপনা আক্তার ও হোটেল ম্যানেজার আব্দুল হক। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। গ্রেফতারদের গাজীপুর কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

ইআরডির কার্যকরী পরিষদ গঠন
মানিকগঞ্জ প্রতিনিধি

প্রবীণ ব্যক্তিদের প্রতিষ্ঠান এল্ডারলি ইনিশিয়েটিভ ফর ডেভেলপমেন্টের (ইআরডি) নয় সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। শনিবার মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে পদ্মা রিভারভিউতে সাবেক সংসদ সদস্য এবিএম আনোয়ারুল হকের সভাপতিত্বে প্রতিষ্ঠানের তলবি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিষ্ঠানের সিইও কাজী ইজাবুল খালিদ প্রথমে তার লিখিত বক্তব্য উপস্থাপন করেন। এ ছাড়া বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, চলচ্চিত্রকার ছটকু আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এম সেকান্দার হায়াত খান, অধ্যপক পিকে মতিউর রহমান, ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ। পরে সর্বসম্মতিক্রমে ইআরডি'র কার্যকরী পরিষদের কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- সভাপতি ডক্টর আব্দুস সামাদ, সহসভাপতি গিয়াস উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক কাজী ইজাবুল খালিদ, কোষাধ্যক্ষ শওকত আলী, কার্যকরী সদস্য মোনজিৎ কুমার রায়, লুৎফুন নাহার, আমিরুল হোসেন, হাফেজা খাতুন ও আকলিমা আজিজ।

সিরাজদীখানে জাল টাকাসহ আটক ১
 সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদীখানে জাল টাকাসহ একজনকে আটক করেছে সিরাজদীখান থানা পুলিশ। শনিবার রাতে উপজেলার পূর্ব রাজদিয়ার টেংগুরিয়াপাড়া এলাকা থেকে মনির হোসেন নামে একজনকে আটক করা হয়। উপজেলার পূর্ব রাজদিয়ার টেংগুরিয়াপাড়ার আব্দুর রব মাস্টারের ছেলে সে। তার দেহ তল্লাশি করে তিনটি এক হাজার টাকা ও দুটি ৫০০ টাকাসহ মোট চার হাজার টাকার জাল নোট পাওয়া যায়। তবে জনি নামে তার এক সহযোগী পালিয়ে যায়।

মাধবদীতে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে এক হাজার ৬৭ পিস ইয়াবাসহ প্রীতি আক্তার (২১) নামে এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাতে মাধবদী থানার টাটাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত প্রীতি মাধবদী থানা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মাসুমের স্ত্রী। এ ঘটনায় মাধবদী থানায় মামলা হয়েছে।