সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৯      

বন্দরে অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু

হ নারায়ণগঞ্জ প্রতিনিধি

দুধ গরম করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে শম্পা আক্তার (২০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ১৪ আগস্ট বন্দর থানার লাঙ্গলবন্দ নগর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত শম্পা আক্তার বন্দর উপজেলার লাঙ্গলবন্দ নগর এলাকার আলীনুর মিয়ার স্ত্রী। নিহত শম্পা বেগমের বড় ভাই মুছাপুর ইউপির সদস্য মনোয়ার হোসেন বলেন, দুই সপ্তাহ আগে শম্পা ভোরে তার শিশুসন্তানের জন্য দুধ গরম করতে রান্নাঘরে যায়। এ সময় গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে অগ্নিদগ্ধ হয় সে। তাকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে ১৫ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল বৃহস্পতিবার সকালে শম্পা মারা যায়।

কেরানীগঞ্জে সাংবাদিককে হত্যার হুমকি, জিডি

হ কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মজিবুর রহমানকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বুধবার রাতে মজিবুর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় জিডি করেছেন। গতকাল বৃহস্পতিবার সকালে সাংবাদিক মজিবুর রহমান বলেন, বাস্তা ইউনিয়নের দড়িগাঁও এলাকার একটি সংঘবদ্ধ চক্র বেশ কয়েকদিন আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন মহলে অপপ্রচার চালিয়ে আসছে। আমি এ বিষয়ে তাদের কাছে জানতে গেলে তারা আমাকে প্রকাশ্যে গুম ও খুনের হুমকি দেয়। আমি এতে শঙ্কিত হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি জিডি করেছি। এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজামান বলেন, এ-সংক্রান্ত একটি জিডি পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মানিকগঞ্জে মুক্তিযোদ্ধার নামে সড়ক

হ মানিকগঞ্জ প্রতিনিধি

প্রয়াত মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খানের স্মরণে মানিকগঞ্জ পৌর এলাকায় একটি সড়কের নামকরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় মানিকগঞ্জ স্বর্ণকার পট্টি মোড় থেকে পশ্চিমদাশড়া কবরস্থান পর্যন্ত সড়কটির নামকরণ করা হয় ইকবাল হোসেন খান সড়ক। বৃহস্পতিবার সকাল ১১টায় মানিকগঞ্জ স্বর্ণকার পট্টি মোড় সড়ক নামকরণ অনুষ্ঠানে পৌর মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে সড়কটি উদ্বোধন করেন আরেক মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক দীপক ঘোষ, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সুভাষ সরকার, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম খান বাবু, মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জেলা উদীচীর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মামুন, স্বর্ণশিল্পী সমিতির সাধারণ সম্পাদক রঘুনাথ রায় প্রমুখ।

কুট্টি হত্যা মামলার আরও এক আসামি গ্রেফতার

হ রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টি হত্যা মামলার পলাতক আসামি খলিল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জের শ্রীনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে রূপগঞ্জ থানা পুলিশ। গ্রেফতার খলিল মিয়া চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের ফজলুল হকের ছেলে। রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) রফিকুল ইসলাম জানান, গত ২৬ জুন ভোরে পশ্চিমগাঁও এলাকায় হাঁটতে বের হলে সন্ত্রাসীরা চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে বিউটি আক্তার কুট্টিকে। ওই মামলার ৫ নম্বর আসামি খলিল মিয়া। এ মামলার আসামি খলিল মিয়া দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীগঞ্জের শ্রীনগর এলাকা থেকে খলিল মিয়াকে গ্রেফতার করা হয়। খলিল মিয়াকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। এ নিয়ে ইউপি সদস্য কুট্টি হত্যা মামলার মোট নয়জন এজাহারভুক্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে।