নারায়ণগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে মানহানি মামলা

গ্রেফতারি পরোয়ানা জারি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯      

নারায়ণগঞ্জ প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। এ মামলার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতারা। তারা বলেন, বাদী অতিউৎসাহী হয়ে মামলাটি করেছেন।

আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য আকরাম হোসেন বাদল গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।

এ মামলায় তিনি তারেক রহমানকে এক নম্বর আসামি করে লন্ডনপ্রবাসী আরও দু'জনকে আসামি করেন। তারা হলেন বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদ। শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাদীর পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নূরুল হুদা। তিনি গণমাধ্যমকে বলেন, বাদী মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনের একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেইসঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটূক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।